Header Ads

বরাকএ ভোট সব দলের প্রচার তুঙ্গে

*বরাকের প্রথম দফতর ভোট এক সাপ্তাহ পর :সবদলের প্রতিশ্রুতি জনতা...* 


*নয়াঠাহর প্রতিবেদন,শিলচর:* বরাকে হেভিওয়েট বিভিন্ন দলে নেতাদের  আনাগোনা চলছে। নির্বাচনি প্রচার অভিযান আসতে আসতে তেজীয়ে তুলা হয়েছে রাজনৈতিক ময়দানকে। বিজেপি বরাকের দুটি লোকসভায় আসনকে আবার ধরে রাখতে জোড় প্রচার অভিযানে মেতেছে পদ্মফুলে দলেরা । অন্য দিকে  শিলচর ১নং সংরক্ষিত আসনটি ছিনিয়ে নিতে মরিয়া মমতার ঘাসফুল দল।বর্তমানেও তৃণমূলের নির্বাচনী প্রচার সঙ্গে সুস্মিতা ম‍্যাজিক অভিযান চালান হচ্ছে । থেমে  নেই কংগ্রেস দলও।টিক তেমনি ভোটের দৌড়ে পাল্লা দিয়ে করিমগঞ্জ-হাইলাকান্দি ৭নং সাধারণ  লোকসভা আসন বিজেপি সংসদীয় প্রার্থী কৃপানাথ মালাহর আসনটি ভারতীয় জাতীয় কংগ্রেসদল কেড়ে নিতে চাইছে। ভোটের ময়দানে জোরদার দৌড়ে কংগ্রেস। অন‍্য দিকে, রাজনৈতিক কাঁদা ছুঁড়াছঁড়ির টক্কর বিরোধী আর শাসকদলে মধ্যে চলছে।
       নির্বাচন  অবাধ  এবং স্বচ্ছ ভোটের স্বার্থে নির্বাচন কমিশনকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সুপ্রিম কোর্ট শক্ত করল। শাসকগোষ্ঠী ও বিরোধীদের লোকসভা আসন দখলের লড়াইটা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ‍্যোপাধ‍্যায় বরাকের শিলচরে উড়ে এসে নির্বাচনী প্রচার মঞ্চ থেকে চড়া সুরে বিঁধলেন শাসকগোষ্ঠীকে। গত বুধবার শিলচরে তৃণমূল সুপ্রিমো দিদি বাঙালি আবেগ জাগিয়ে দিয়েছেন অসমের হিন্দু বাঙালি নাগরিকত্ব সমস্যাকে কেন্দ্র করে।গতকাল মুখ‍্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা এসে বিশাল অসমের বাঙালি  হিন্দুদের নাগরিকত্ব সমাধান সহ অন্যান্য সমাধানে     প্রতিশ্রুতির বৈন‍্যায় ভাসিয়ে দিতে গিয়ে বলেন " মোদির গ‍্যারান্টি! আর আমার  অরেন্টি!" এবারও বরাক থেকে বিজেপির দুটোই  আসন থাকবে  বলে প্রচণ্ড আশাবাদী অসমের মুখ‍্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।  মমতার সুর ছিল "পিকচার আভি বাকি হ‍্যায়!এবার ট্রায়াল, খেলা হবে।" সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস নেত্রী মমতাদিদি শিলচরে রাধেশ‍্যাম বিশ্বাসকে জেতানোর জন্য তাতালেন এনঅরসি,'কা' নিয়ে  অগ্নিকন‍্যাসুলভ ঢংয়ে ক‍্যারিশমার বয়ানবাজী দিয়ে নির্বাচনে মঞ্চটি গরম করে চলে গেলেন। ঐ ঘাসফুলের  সভায় বিশাল জনসমাগম ছিল।
     করিমগঞ্জ ৭ নং সংসদীয় আসনে বিজেপির প্রতিপক্ষ বিরোধী কংগ্রেস প্রার্থী হাফিজ রশিদ আহমেদ চৌধুরী সঙ্গে নির্বাচনী লড়াইয়ের আসর জমেছে । বৃহস্পতিবার কাটলিছড়ার মঞ্চ থেকে হুঁশিয়ারি দিয়ে হেমন্ত বিশ্ব শর্মা সোজা ভাষায় বুঝিয়ে দিলেন  "বেশি আগ্রাাসি না হবেন না। না হলে ইলেকট্রিক শক লেগে শেষ হয়ে যাবেন।" বিজেপি আমলে ভোটে হিংসা বরদাস্ত করা হবেনা। হিমন্ত বিশ্ব শর্মার সঙ্গী ছিলেন, কমলাক্ষ-সিদ্দেক।তবে মঞ্চে উঠতে দেখা যায়নি। হাইলাকান্দিতে মেডিকেল কলেজ, কৃপাকে জিতালে গ‍্যারান্টি হিমন্তের।
 
        এবার বিজেপি টার্গেট ৪০০ আসন পাচ্ছেন। অন্য দিকে মমতা স্পষ্ট করে দিলেন ইণ্ডিয়া জোটের দল সরকার করছে।দিদি ভবিষ্য বানী শুনিয়ে দিলেন যে বিজেপি 200 আসনের গণ্ডি পার করতে পারবে না। বরাকে  প্রথম দফার ভোট গ্রহনের দিন, আর এক সাপ্তাহ।নিবার্চনের পরই মিটবে ট্রাইব্যুনাল সমস্যা ইত্যাদি। অভয় মুখ‍্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার বাঙালিদের উদ্দেশ্যে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.