Header Ads

সি আর পি সি হাফিজ রশিদ আহমেদ চৌধুরী পক্ষে প্রচার অভিযান চালাচ্ছে

 নয়া ঠাহর। শিলচর :সিআরপিসি আসামের মূখ‍্য উপদেষ্টা হাফিজ রশিদ আহমেদ চৌধুরীর হয়ে ব‍্যাপক প্রচার অভিযানে নেমেছে সংস্থা। গত কয়েক দিনে সিআরপির তরফে ইতিমধ্যে করিমগনজ শহর, কটামণি, কাঁঠালতলি, গামারিয়া ইত্যাদি এলাকায় গিয়ে সভা করা হয়েছে। শনিবার রামকৃষ্ণ নগরেও সংস্থার তরফে ব‍্যাপক প্রচার চালানো হয়। 
সভাগুলোতে উপস্থিত ছিলেন আসাম বিশশবিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য তপোধীর ভট্টাচার্য, সচিব প্রধান সাধন পুরকায়স্থ, কিশোর ভট্টাচার্য, আলীরেজা ওসমানী, সিহাব উদ্দীন আহমেদ, রৌপ চৌধুরী, সমীরণ চৌধুরী, আবদুল হাই লস্কর, বিধায়ক পুরকায়স্থ, চন্দন মজুমদার ,রশিদ আহমেদ প্রমুখ। 


নাগরিক অধিকার রক্ষা কমিটি (সি আর পি সি), আসাম-এর পক্ষ থেকে করিমগঞ্জ লোকসভা কেন্দ্রে হাফিজ রশিদ আহমেদ চৌধুরী-কে জয়যুক্ত করতে সম্মানিত ভোটদাতা জনসাধারণের প্রতি আহ্বান

সম্মানিত ভোটদাতা জনসাধারণ, আগামী ২৬ এপ্রিল, ২০২৪ ইং অনুষ্ঠিত হবে করিমগঞ্জ লোকসভা কেন্দ্রের নির্বাচন। এই নির্বাচনে এবার প্রতিদ্বন্দ্বিতা করছেন রাজ্যের ভাষিক ও ধর্মীয় সংখ্যালঘু জনগণের স্বার্থে দীর্ঘ বছর থেকে আইনি লড়াই ও আন্দোলন চালিয়ে যাওয়া নাগরিক অধিকার রক্ষা কমিটি, আসাম-এর মুখ্য উপদেষ্টা আইনজীবী হাফিজ রশিদ আহমেদ চৌধুরী। এ বিষয়ে সবাই অবগত যে ১৯৭৯ সালে আসামে বসবাসকারী ভাষিক ও ধর্মীয় সংখ্যালঘু নাগরিকদের উপর উগ্র জাতীয়তাবাদী সংগঠন 'আসু', 'গণসংগ্রাম পরিষদ' ইত্যাদি 'বঙ্গাল খেদা' আন্দোলনের নামে যে নারকীয় আক্রমণ শুরু করেছিল তা প্রতিহত করতে প্রয়াত কালিপদ সেন, প্রয়াত তারাপদ ভট্টাচার্য, মরহুম গোলাম ওসমানী, প্রয়াত নৃপতি রঞ্জন চৌধুরী, প্রয়াত দক্ষিণারঞ্জন দেব, মরহুম ডাঃ কামাল উদ্দিন আহমেদ, ভূপেন্দ্র সিং, অধ্যাপক দেশরঞ্জন নাথ ও হাফিজ রশিদ আহমেদ চৌধুরী প্রমুখ গড়ে তুলেছিলেন নাগরিক অধিকার রক্ষা কমিটি, আসাম। পরবর্তীতে ভাষিক ও ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ভুক্ত নাগরিকদের নামের পাশে ভোটার তালিকায় 'ডি' চিহ্ন বসিয়ে নাগরিক অধিকার কেড়ে নেওয়া, বিদেশি ট্রাইব্যুনালে একতরফাভাবে বিচারের নামে প্রহসন করে ভারতীয় নাগরিকদের ডিটেনশন ক্যাম্পে বন্দী করা এবং এন আর সি নবায়নের নামে লক্ষ লক্ষ নাগরিকের নাগরিকত্ব কেড়ে নেওয়ার যে চক্রান্ত দীর্ঘ বছর ধরে চলছে এর বিরুদ্ধে নাগরিক অধিকার রক্ষা কমিটি, আসাম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। ফলে রাজ্যের হাজার হাজার নাগরিকের নাগরিকত্বের অধিকার সুরক্ষিত রাখা সম্ভব হয়েছে।
বক্তারা সভাগুলোতে জানান,
করিমগঞ্জ লোকসভা কেন্দ্রের জাতীয় কংগ্রেস দলের মনোনীত প্রার্থী আইনজীবী হাফিজ রশিদ আহমেদ চৌধুরী রাজ্যের ভাষিক ও ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের হিন্দু, মুসলিম, খ্রিস্টান, জৈন নির্বিশেষে সবার অধিকার রক্ষার লড়াই দীর্ঘ ৪৫ বছর ধরে চালিয়ে যাচ্ছেন। তাঁর নিরলস প্রচেষ্টায় ট্রাইব্যুনালের একতরফা রায়ে বিদেশি ঘোষিত নাগরিকরা পূনরায় ভারতে নাগরিকত্বের অধিকার ফিরে পেয়েছে। তার মতো একজন পারদর্শী আইনজীবী, লড়াকু ব্যক্তি লোকসভার সদস্য হিসেবে নির্বাচিত হওয়া রাজ্যের ভাষিক ও ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের জনগণের জন্য খুবই জরুরি।

তারা আরও জানান, বর্তমানে দেশের পরিস্থিতি খুবই উদ্বেগজনক। দেশের সংবিধান, গণতান্ত্রিক প্রতিষ্ঠান ও ধর্মনিরপেক্ষতা চরম হুমকির মুখে। বিগত দশ বছরে জনগণ লক্ষ্য করেছেন যে সরকারি বিভিন্ন বিভাগ যথাক্রমে রেল, বিমান, বন্দর, বীমা, ব্যাঙ্ক, শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, খনি ইত্যাদি পর্যায়ক্রমে তুলে দেওয়া হয়েছে আম্বানী, আদানী প্রভৃতি ধনকুবেরদের হাতে। দেশের নিরপেক্ষ সংস্থা ইডি, সিবিআই, ভিজিলেন্স ইত্যাদি বিভাগকে শাসকদলের এজেন্ট হিসেবে কাজ করানো হচ্ছে এবং তারা একমাত্র বিরোধী দলের নেতাদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে। অথচ বিরোধী দলের দুর্নীতির অভিযোগে অভিযুক্ত কোন নেতা শাসকদলে যোগদান করলেই তাঁর বিরুদ্ধে অভিযান বন্ধ করে দিচ্ছে। এছাড়াও দেশের সংখ্যালঘু, দলিত, আদিবাসী, লেখক, যুক্তিবাদী মানুষ, সাংবাদিক, খেলোয়াড়, ছাত্র, যুব, মহিলাদের উপর বিগত দশ বছরে নেমে এসেছে ভয়াবহ আক্রমণ। আদালতের বিচারে অপরাধী সাব্যস্ত হওয়ার পর আইন অনুযায়ী শাস্তি প্রদানের নীতিকে তোয়াক্কা না করে বিগত সরকারের আমলে পুলিশি এনকাউন্টার ও জেলে বন্দী অবস্থায় হত্যা এবং অভিযুক্তদের ঘরবাড়ি বলুডোজার দিয়ে ভেঙে দেওয়ার মতো নজীরবিহীন ঘটনা ঘটেছে। আসামে দীর্ঘ বছর ধরে। বসবাসকারী নগারকিদের ঘরবাড়ি এমনকি ধর্মীয় উপাসনালয় পর্যন্ত ভেঙে দেওয়া হয়েছে। তাছাড়াও সংখ্যালঘু সম্প্রদায়ের নিরপরাধ নাগরিকরা আক্রান্ত হয়েছেন শাসকদলের মদতপুষ্ট সংগঠনের কর্মীদের হাতে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও আসামের মুখ্যমন্ত্রী বলেছেন তারা ১৯৫১ সনকে ভিত্তি করে গোটা দেশে এন আর সি করাবেন। এতে কোটি কোটি লোক যে নাগরিকত্বের অধিকার হারিয়ে ভাসমান নাগরিকে পরিণত হবে তা আর বলার অপেক্ষা রাখে না। এই ভয়াবহ পরিস্থিতি আরও মারাত্মক রূপ ধারণ করবে যদি নিজেপি দল পুনরায় কেন্দ্রে ক্ষমতায় আসে।

তাই নাগরিক অধিকার রক্ষা কমিটি, আসাম এর পক্ষ থেকে ভোটদাতা অনুরোধ করা হচ্ছে দেশের গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা ও সংবিধান এবং নিজের নাগরিকত্বের অধিকার রক্ষা করতে করিমগঞ্জ লোকসভা কেন্দ্রে বিশিষ্ট আইনজীবী, ভাষিক ও ধর্মীয় সংখ্যালঘু নাগরিকের স্বার্থে নিরলসভাবে লড়াই চালিয়ে যাওয়া নেতা হাফিজ রশিদ আহমেদ চৌধুরী-কে বিপুল ভোটে নির্বাচিত করতে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.