Header Ads

কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান দিদিকে জনগণের আস্থা ফিরিয়ে আনার আহবান

*শিক্ষা মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের দিদিকে জনগণের আস্থা ফিরিয়ে আনার আহ্বান* 

*বিশেষ সংবাদাতা, নুতন দিল্লি* -  কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে স্কুল শিক্ষক নিয়োগ কেলেঙ্কারির পরে জনগণের আস্থা ফিরিয়ে আনতে জরুরি সংশোধনমূলক পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন।

"পশ্চিমবঙ্গের শিক্ষক চাহিদা কেলেঙ্কারিতে পাওয়া অনিয়ম অবশ্যই শিক্ষার গুণমানকে বাধাগ্রস্ত করবে এবং ভবিষ্যত প্রজন্মকে অবনমিত করবে," প্রধান 2শে আগস্ট ব্যানার্জির কাছে একটি চিঠি লিখে জানিয়েছেন। 

শিক্ষা মন্ত্রী প্রধান মুখ্যমন্ত্রীকে 'দিদি' বলে সম্বোধন করে চিঠিটি লিখেছেন।

প্রধান পশ্চিমবঙ্গের সমস্ত শিশুদের জন্য মানসম্পন্ন শিক্ষার সুনিশ্চিত করার জন্য কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের ক্রমাগত সমর্থন এবং সর্বোচ্চ বিবেচনার আশ্বাস দিয়েছেন।

তিনি আরও বলেন, রাজ্যে শিক্ষকের নিয়োগ প্রক্রিয়ায় অনিয়ম নিয়ে দিল্লিতে তার মন্ত্রক বিভিন্ন শিক্ষক ও শিক্ষক সংগঠনের কাছ থেকে বিপুল সংখ্যক স্মারকলিপি পেয়েছে।

এটি এক "গুরুতর উদ্বেগের বিষয়", প্রধান বলেছিলেন।

কেন্দ্রীয় মন্ত্রী 2014 সালে শুরু হওয়া রাজ্য স্তরের নির্বাচন পরীক্ষা (SLST) এর মাধ্যমে শিক্ষক নিয়োগের প্রক্রিয়ার দিকে ব্যানার্জির দৃষ্টি আকর্ষণ করেছিলেন। কিন্তু প্রকৃত নিয়োগ হতে পারে মাত্র দুই বছর পর ২০১৬ সালে, মন্ত্রী বলেন।

শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার সাথে আপস করা হয়েছিল এবং এই প্রক্রিয়ার বিরুদ্ধে বেশ কয়েকটি পিটিশন দাখিল করা হয়েছিল, প্রধান ব্যানার্জিকে লিখেছেন।

"আরেকটি সম্পর্কিত কেস হল সরকারি-চালিত সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে গ্রুপ সি এবং ডি কর্মীদের নিয়োগ প্রক্রিয়া যেমন রাজ্য সরকার 2016 সালে স্কুল সার্ভিস কমিশনকে (এসএসসি) অবহিত করেছিল, এটিও একটি গুরুতর উদ্বেগের বিষয়," বলেছেন প্রধান।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.