Header Ads

এসআই কাণ্ড, অন্যতম মূল অভিযুক্ত দিবন ডেকাকে ৫ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ আদালতের

 

ছবি, সৌঃ আন্তর্জাল

নয়া ঠাহর ওয়েব ডেস্ক, গুয়াহাটি, ১ অক্টোবরঃ অসমে এস আই পদে (সাব ইন্সপেক্টের) পরীক্ষার প্ৰশ্নপত্ৰ লিক হওয়ার কাণ্ডে ক্ৰমশ নতুন নতুন তথ্য প্ৰকাশ্যে আসছে। এই ঘটনার অন্যতম মূল অভিযুক্ত দিবন ডেকাকে পুলিশ বুধবার রাতে গ্ৰেফতার করতে সক্ষম হয়েছে। গ্ৰেফতারের পর তাকে পুলিশের কাহিলিপাড়ার বিশেষ শাখার অফিসে নিয়ে যাওয়া হয়। সারা রাত তাকে জেরা চালানো হয়। বৃহস্পতিবার তাকে কামরূপ জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্ৰেট-এর আদালতে পেশ করা হয়। আদালত তাকে ৫ দিনের পুলিশি হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে। ৫ দিন পর ফের তাকে আদালতে হাজির করতে হবে। পাঁচ দিন তাকে পুলিশ আরও জেরা করবে, তখন তার কাছ থেকে আরও গুরুত্বপূর্ণ বহু তথ্য জানা যাবে বলে মনে করা হচ্ছে।
এদিকে এই ঘটনার পর বিজেপির প্ৰাথমিক সদস্য পদ থেকে দিবন ডেকাকে সাসপেন্ড করা হয়েছে। সাংবাদিক সম্মেলনে একথা জানিয়েছেন বিজেপি সভাপতি রঞ্জিত দাস। 

এখানে উল্লেখ করা যেতে পারে, গত ২০ সেপ্টেম্বর পুলিশের এসআই পদে লিখিত পরীক্ষার প্ৰশ্নপত্ৰ ফাঁস হওয়ার ঘটনার পর পুলিশে নিযুক্তি প্ৰক্ৰিয়াতেও দুর্নীতি প্ৰকাশ্যে চলে আসে। এই ১০ দিন গা ঢাকা দিয়ে ছিল অন্যতম মূল অভিযুক্ত দিবন ডেকা। আরেক অভিযুক্ত পুলিশের অবসর প্ৰাপ্ত ডিআইজি পি কে দত্ত এখনও ফেরার।  

অসম পুলিশ এখন পর্যন্ত এই ঘটনার সঙ্গে জড়িত ২১ জনকে গ্ৰেফতার করেছে।  

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.