Header Ads

উত্তরপ্ৰদেশের হাতরস ধর্ষণ কাণ্ডে নির্যাতিতার পরিবারকে হুমকি জেলা শাসকের, উত্তাল দেশের রাজনীতি

 

ছবি, সৌঃ আন্তর্জাল

নয়া ঠাহর ওয়েব ডেস্ক, ১ অক্টোবরঃ উত্তরপ্রদেশের হাতরস গ্রামের নির্যাতিতার পরিবারে গিয়ে আজ ভোরে জেলার ডেপুটি কমিশনার    রীতিমত হুমকি দিয়ে সাদা কাগজে লিখিয়ে নিলেন সরকারের কাজে তারা সন্তষ্ট, কোনও অভিযোগ নেই। ডিসি দলিত পরিবারকে হুমকি দিয়ে বলেন বাইরের মানুষকে যেন কোনও কথা বলা না হয়, মুখ্যমন্ত্রীর পক্ষে ২৫ লক্ষ টাকা দেবার ঘোষণা করা হয়েছে। সঙ্গে সরকারি চাকরি দেওয়ার আশ্বাস দেওয়া হয়। আজ সেই গ্রামে নির্ভয়া কাণ্ডের আইনজীবী সীমা কোষ্যবাহাইকে ঢুকতে দেওয়া হয় নি। কংগ্রেস নেতা রাহুল গান্ধী , প্রিয়াঙ্কা গান্ধী, অধীর রঞ্জন চৌধুরী প্রমুখ সেই গ্রামে যেতে চাইলে উত্তর প্রদেশের পুলিশ রাহুল গান্ধীর কলার ধরে, ধস্তাধস্তি করে ধাক্কা দিলে রাহুল মাটিতে পড়ে যান। রাহুল প্রিয়াঙ্কাকে গ্রেফতার করা হয়, পুলিশের লাঠিচার্জের ফলে অনেক কংগ্রেস কর্মীর মাথা ফাটে বলে কংগ্রেস অভিযোগ করেছে। উত্তরপ্রদেশের মন্ত্রী সিদ্ধাৰ্থ নাথ সিংহ বলেছেন রাহুল বিদেশ থেকে এসে নাটক করছেন তিনি নিজেই মাটিতে পড়ে গেছেন,পুলিশ কিছু করেনি। তিনি জানান পোস্টমর্টেম রিপোর্টে দলিত কন্যাকে ধর্ষণ করার প্রমাণ পাওয়া যায় নি। তবে পরিবারের পক্ষ্যে অভিযোগ অস্বীকার করে বলা হয়েছে তাদের কন্যার শিরদাঁড়া ভেঙে ফেলা হয়েছে, জীব ক্ষত বিক্ষত করা হয়েছে।
প্রসঙ্গত, মৃত্যুর আগে জবানবন্দি দিয়ে নির্যাতিতা উচ্চ বর্ণের চার যুবকের নাম বলে গেছেন। তাদের গ্রেফতার করা হয়েছে। উত্তরপ্রদেশে ২০১৯  সালে প্রতিদিন ৮৮ জন করে ধর্ষণের ঘটেছে, গতকাল নির্যাতিতা দলিত কন্যাকে রাতের অন্ধকারে জ্বালিয়ে দেওয়া হয়েছে। তার আগেই   বলরামপুর অঞ্চল থেকে ধর্ষণের অভিযোগ আসে, পরিবারের হাজার আকুতির পরও হাতরাসের নির্যাতিতার মুখটা পর্যন্ত তার মাকে একটিবারের মতো দেখতে দেওয়া হয় নি। 

দলিত কন্যার হত্যাকাণ্ডের পর বিজেপির ভোট ব্যাংক প্রভাব কিনা চিন্তা চলছে, বিহারে বিজেপি দলিত ভোটে প্রভাব পড়বে, হিসাব নিকাশ চলছে, আর অপর দিকে দেশে মহিলাদের ওপর অত্যাচার ক্রমশ বেড়েই চলেছে, ন্যাশনাল ক্রাইম   রিসার্চ ব্যুরো-র কাছে পশ্চিমবঙ্গের মমতা সরকার কোনও প্রতিবেদন পাঠায় না। অসম, মেঘালয়, অরুণাচলপ্রদেশ ও কোনও প্রতিবেদন পাঠায় নি বলে এনসিআরবি অভিযোগ করেছে। ২০১৯ সালে দেশে ৪ লক্ষ ৫ হাজার ৮৮১ টি ধর্ষণের ঘটনা নথিভুক্ত হয়েছে। সর্বাধিক উত্তরপ্রদেশে, নির্ভয়া কাণ্ডের পরও দেশে মহিলাদের বিরুদ্ধে অপরাধের ঘটনা বিন্দুমাত্র কমল না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.