Header Ads

বেসরকারি সংগঠন প্রোজেক্সেল ফাউন্ডেশনের উদ্যোগে শুরু হল মেয়েদের অনলাইন অনুষ্ঠান

নয়া ঠাহর ,প্রতিবেদন, গুয়াহাটি, ১৫ অক্টোবরঃ নারীর মনের ভেতরের বিভিন্ন কথা নিয়ে আলোচনা করার উদ্দেশ্যে বেসরকারি সংগঠন প্রোজেক্সেল ফাউন্ডেশনের উদ্যোগে অনলাইনে শুরু হয়েছে ‘উইমেন ফোরাম লেটস হিয়ার’ শীর্ষক একটি অনুষ্ঠান। প্ৰতি সপ্তাহে শনিবার রআত ৮ টা থেকে ৯ টা এই অনুষ্ঠানটি আয়োজন করা হয়েছে। ইতিমধ্যেই এর দুটি পর্ব শেষ হয়েছে। অসংখ্য দর্শকের প্রশংসা কুড়িয়েছে। যুগ যুগ ধরে পুরুষের পাশাপাশি নারীও সমান অবদান রেখে আসছে। সূচনা থেকেই নারী তার বুদ্ধি, বিচার, বিবেচনা, মেধা, শ্রম ও যোগ্যতা দিয়ে ভবিষ্যতের সাফল্য নিশ্চিত করে আসছে। সৃষ্টি করেছে বিভিন্ন ইতিহাস।



মানব সমাজ প্রযুক্তি ও শিক্ষার উন্নতি করতে পারলেও আজও নারীকে তার প্ৰাপ্য মৰ্যাদা দিতে পারেনি।  আদিকাল থেকে বর্তমান যুগ পর্যন্ত নারীরা ধাপে ধাপে নিজেদের এগিয়ে নিয়ে গেছে। কিন্তু সমাজে আজও পিছিয়ে পরা নারীকে অবহেলিত অপমানিত হতে হচ্ছে। হাজার প্রতিকূলতা নারীর গতির পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে। সময়ের সাথে সাথে নারীর অবস্থার উন্নতির জন্য বিভিন্ন আইন প্রণয়ন করা হয়েছে যদিও কিন্তু তারপরও পরিবর্তন হয়নি একাংশ পিছিয়ে পড়া নারীর অবস্থান।

 নারীদের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করতে ওমেন ফোরামের আমন্ত্রিত। দুই  অতিথি আজিতা সিং, ও রেশমী দত্ত রায় তাঁদের বিভিন্ন অভিজ্ঞতা ও অনুভূতি প্ৰোজক্সেলের মঞ্চের মাধ্যমে সকলের সঙ্গে শেয়ার করেছেন। সমাজে কর্মক্ষেত্রে দুজনেই বিভিন্ন বাধা পেরিয়ে এগিয়ে গেছেন কিছু ভালো করার আশায়। 

 প্রতি রবিবার অনলাইনে এই অনুষ্ঠানটি পরিচালনা করছেন প্ৰোজেস্কেলের কর্ণধার সীমা পুরকায়স্থ রায় এবং সংগঠনটির শুভাকাঙ্খী তথা সাংবাদিক দেবযানী পাটিকর।

 

 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.