Header Ads

অতিমারি কোভিড পরিস্থিতিতে এখনই বাসভাড়া বাড়বে না, জানিয়ে দিলেন রাজ্য পরিবহন মন্ত্ৰী চন্দ্ৰমোহন পাটোয়ারি

ছবি, সৌঃ আন্তর্জাল

নয়া ঠাহর ওয়েব ডেস্ক, গুয়াহাটিঃ  বাস ভাড়া বৃদ্ধির দাবিতে সারা অসম মোটর ট্ৰান্সপোৰ্ট অ্যাসোসিয়েশনের ডাকে সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য গোটা অসমে চাকা বনধ চলছে। মঙ্গলবার ছিল তার দ্বিতীয় দিন। ফলে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। যাদের প্ৰত্যেক দিন অফিসে যেতে একমাত্ৰ ভরসা মিনি সিটি বাস, সেই সব যাত্ৰীদের বাস স্ট্যান্ডে ঘন্টার পর ঘন্টা বাসের অপেক্ষায় দাঁড়িয়ে থেকে হয়রানি হচ্ছেন।  মঙ্গলবার রাজ্যের পরিবহণ মন্ত্ৰী চন্দ্ৰমোহন পাটোয়ারির সঙ্গে বিষয়টি নিয়ে বৈঠক করেন অ্যাসোসিয়েশনের একটি প্ৰতিনিধি দল। কিন্তু কোনও ইতিবাচক ফল হয়নি। অতিমারি করোনা পরিস্থিতিতে গত ৮ মাসে সাধারণ মানুষ তীব্ৰ আর্থিক সংকটের মধ্যে পড়েছে। তাই বর্তমানে বাস ভাড়া বাড়ানো সম্ভব নয়, একথা সাফ জানিয়ে দিয়েছেন পরিবহণ মন্ত্ৰী চন্দ্ৰমোহন পাটোয়ারি। বিষয়টি নিয়ে ১৫ দিন পর আবার বৈঠকে বসবেন তিনি। আলাপ আলোচনার মাধ্যমে সমাধান সূত্ৰ বের করার আশ্বাস দিয়েছেন রাজ্যের পরিবহন মন্ত্ৰী চন্দ্ৰমোহন পাটোয়ারি।  

এদিকে, মোটর ট্ৰান্সপোৰ্ট অ্যাসোসিয়েশনের প্ৰতিনিধিদের বক্তব্য, লকডাউনের ফলে গত কয়েক মাসে চরম আর্থিক সংকটে মধ্যে পড়তে হয়েছে বাস মালিক সংস্থা, চালক, কনডাক্টর এবং খালাসিদের। ৫০ শতাংশ যাত্ৰী নিয়ে বাস চালিয়ে তারা প্ৰচুর লোকসানের সম্মুখিন হচ্ছেন বলে জানিয়েছেন।  

এদিকে রাস্তায় মিনি সিটি বাসের খামতি মেটাতে এবং সাধারণ মানুষের দুর্ভোগ কমাতে অসম রাজ্য পরিবহন নিগম (এএসটিসি) সারা রাজ্যে ৬০০র বেশি বাস পরিষেবা দিয়েছে। কিন্তু তাতেও সাধারণ মানুষের দুর্ভোগ কমে নি । তবে সামনেই দুর্গোৎসবের কারণে বরাক উপত্যকায় চাকা বনধের প্ৰভাব পড়েনি। বরাক উপত্যকার স্থানীয় সংগঠন গতকাল এক বৈঠকে মিলিত হয়ে সিদ্ধান্ত নিয়েছেন, এই চাকা বনধ কর্মসূচিতে তারা সক্ৰিয়ভাবে অংশগ্ৰহণ করবে না। তবে এতে তাদের নৈতিক সমর্থন রয়েছে।

 ব্ৰহ্মপুত্ৰ উপত্যকায় অ্যাসোসিয়েশনের ডাকা চাকা বনধের যথেষ্ট প্ৰভাব পড়েছে। এদিকে নিত্য যাতায়াতের জন্য সকলের ওলা, উবেরের মতো দ্ৰুত পরিষেবা নেওয়ার সামর্থ বহু মানুষের নেই। এই পরিস্থিতিতে সারা অসম মোটর ট্ৰান্সপোৰ্ট অ্যাসোসিয়েশন পরবর্তীকালে কি সিদ্ধান্ত গ্ৰহণ করে তা  লক্ষ্যনীয়।    

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.