Header Ads

পৃথক দুটি অভিযান চালিয়ে ১৫ কোটি টাকার হেরোইন জব্দ

 


নয়া ঠাহর প্রতিবেদন, গুয়াহাটিঃ অসম পুলিশের পৃথক পৃথকভাবে চালানো দুই অভিযানে আজ ১৫ কোটি টাকা মূল্যের হিরোইন জব্দ হয়েছে।  নেশাযুক্ত সামগ্রীগুলো জব্দ করার পাশাপাশি সরবরাহের অভিযোগে চারজনকে আটক করে পুলিশ। এক নির্ভরযোগ্য সূত্র থেকে লাভ করা তথ্যের ভিত্তিতে পুলিশের দল অভিযান চালিয়ে কার্বি আংলং থেকে ৩.৪৫ কিলোগ্ৰাম হিরোইন জব্দ করে। অভিযানে মণিপুরের দুজনকে গ্রেফতার করে পুলিশ।  অন্যদিকে, দ্বিতীয় অভিযানটি চালানো হয় অসমের মরিগাঁওয়ে। জেলা পুলিশের দল একটি ঘরে অভিযান চালিয়ে হিরোইনযুক্ত ৮৮টি কন্টেইনার জব্দ করে। এই কন্টেইনারগুলোতে ১ মিলিগ্রাম হিরোইন থাকার কথা জানায় পুলিশ। অভিযানের সময় পুলিশের দলটি হিরোইন উক্ত ঘর থেকে মন্দির এবং জাগিরোড কাগজ মিল থেকে চুরি করা বিভিন্ন সামগ্রী উদ্ধার করে।  এই সামগ্রীগুলি ছাড়াও অভিযানকারী দলটি একজন পুরুষ এবং মহিলাকে গ্রেফতার করেছে বলে পুলিশের প্রেরণ করা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য যে, গাঁজা, হেরোইন, ইয়াবা ট্যাবলেট, কাফ সিরাপ, লুপেজেসিক ইনজেকশনের নেশায় জড়িয়ে পড়ছে ভয়াবহভাবে স্কুল-কলেজের পড়ুয়া, কিশোর, বয়স্করাও। 

ড্রাগের নেশায় বুঁদ যুব সমাজের একটি বড় অংশ। সমাজ নেশায় বুঁদ। উত্তরপূর্বাঞ্চলের ত্রিপুরাতেও প্রায় একই পরিস্থিতি। 

গাঁজা, হিরোইন, ইয়াবা ট্যাবলেট সহ একাধিক মারণ নেশার আসক্তিতে ধ্বংসের মুখে দাঁড়িয়ে এলাকার কিশোর থেকে বয়স্করা। 

নেশা আসক্ত পরিবারে অশান্তি নিত্যসঙ্গী। 

ছেলে-মেয়েদের মা-বাবারা প্রথম থেকেই গিঁট শক্ত করে ধরতে না পারার জন্যে সঙ্গী সাথীর সঙ্গে বখে যাচ্ছে তারা। 

অধিকাংশ সচেতন লোকেদের দাবী, " প্রায় প্রতি ঘরে ঘরে অল্প বয়সী ছেলেরা নেশাগ্রস্থ হয়ে পড়ছে।মদ-সিগারেট, হিরোইন, জুয়া প্রভৃতিতে একেবারে আসক্ত তারা।প্রশাসন সজাগ না হলে যুব প্রজন্ম ধ্বংসের মুখে যাবে

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.