Header Ads

বিশ্বে সবথেকে সুখী ভারতীয় মুসলিমরা, কারণ আমরা হিন্দু--মোহন ভাগবত !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়


রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘের প্রধান মোহন ভাগবত শনিবার ভুবেনেশ্বরে বুদ্ধিজীবীদের একটি সভায় বলেন, সঙ্ঘ কাউকে ঘৃণা করেনা। RSS এর উদ্দেশ্য হল ভারতে পরিবর্তনের জন্য সমস্ত সম্প্রদায়ের মানুষকে একজোট করা। মোহন ভাগবত বলেন, ‘রাষ্ট্রবাদে বাকিরা ভয় পাচ্ছে, কারণ তাঁরা এটাকে হিটলার আর মুসোলিনির সাথে যুক্ত করে দিচ্ছেন। কিন্তু ভারতের রাষ্ট্রবাদ এমন নয়, কারণ এই রাষ্ট্র নিজস্ব সংস্কৃতি দিয়ে তৈরি।

মোহন ভাগবত বলেন, ‘এখন সবথেকে জরুরি কাজ হল, এই রাষ্ট্রবাদে উৎকৃষ্ট মানুষ তৈরি করা। যারা সমাজে বদল আনার সাথে সাথে দেশের চিত্র বদলানোর জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আমাদের দেশের ১৩০ কোটি মানুষকে একসাথে বদলে ফেলা সম্ভব না।

ভারতের বিবিধতার প্রশংসা করে মোহন ভাগবত বলেন, আমাদের দেশ এক সুত্রে বাঁধা। আমাদের দেশের মানুষ বিভিন্ন ভাষা, সংস্কৃতি আর ভৌগলিক অবস্থানের মাঝেও নিজেকে ভারতীয় বলে মনে করে।

মোহন ভাগবত বলেন, এই অদ্বিতীয় অনুভূতির কারণ হল মুসলিম, পারসী আর অন্যান্য সম্প্রদায়ের মানুষ ভারতে নিজেকে সুরক্ষিত মনে করে। উনি বলেন, ‘ইহুদী গোটা বিশ্বে সন্মান না পেলেও, আমাদের ভারতে তারা মাথা তুলে সন্মানের সাথে বেঁচে আছে। পারসিয়ান দের পূজা আর মূল ধর্ম কেবল ভারতেই সুরক্ষিত আছে। বিশ্বে সর্বাধিক সুখী মুসলিম একমাত্র ভারতেই পাওয়া যায়। আর এর প্রধান কারণ হল, আমরা হিন্দু।

ভাগবত বলেন, দেশের ভাগ্য বদলের জন্য সমাজে বদল আনা দরকার। আর এর জন্য এমন মানুষ তৈরি করতে হবে যার চরিত্র ভালো, যিনি প্রতিটি শহর, গ্রামকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রাখেন। আমাদের ইচ্ছে হল, আরএসএস আর সমাজ একটি গোষ্ঠীর মতো মিলেমিশে কাজ করবে। আর এর কৃতীত্ব সমাজকেই দেওয়া হবে। আমরা কোন বাহবা নিতে চাইনা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.