Header Ads

দূর্গা পূজা এবার কোভিড প্রটোকল মেনে, মাস্ক ও সেনিটাইজার করা বাধ্যতামূলক

 


নয়া ঠাহর প্রতিবেদন, গুয়াহাটিঃ মঙ্গলবার এক সাংবাদিক সম্মলনে মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা দূর্গা পূজা নিয়ে কিছু গুরুত্বপূর্ণ মন্তব্য রাখেন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, দূর্গা পূজা করতে কোনো বাধা নেই। কিন্তু এবার পূজা করতে হলে জেলা প্রশাসনের অনুমতি নিতে হবে। পূজা কমিটির সঙ্গে পূজারীকেও কোভিড টেষ্ট করাতে হবে পূজার পূর্বে ও দেবী বিসর্জনের পর।

তিনি জানিয়েছেম, দুৰ্গা পূজায় আরতি করতে পারবে কিন্তু কোনো সাংস্কৃতিক অনুষ্ঠান করা চলবে না। পূজার কয়েকদিন দুজন ব্যক্তি দুচাকা বাহনে চলাফেরা করতে পারবে না। রাত ৯টা বাজার পর হোটেল, রেষ্ট্রুরেন্টগুলি বন্ধ করতে হবে। একটি মণ্ডপে ৫০ জনের অধিক লোক থাকতে পারবে না। রাত ৯টা বাজার সঙ্গে সঙ্গে পূজা মণ্ডপের গেট বন্ধ করতে লাগবে।

সঙ্গে মন্ত্ৰী হিমন্তবিশ্ব শর্মা আরও বেলন, পূজার মণ্ডপসমূহ খোলামেলা হতে হবে। মাস্ক এবং সেনিটাইজার ব্যবহার করা বাধ্যতামূলক। দেবী বিসৰ্জনে অধিক লোক থাকতে পারবে না। দূৰ্গা পূজার সময়ে যদি সকলেই সাবধানতা অবলম্ববন করেন তবে আরমা নিশ্চয়ই কোভিড মহামারিকে জয় করতে পারবো।

কোভিড পজিটিভের সংখ্যা কম হয়েছে। সংক্রমণের হার যেটা জুলাই বা আগষ্ট মাসে পাওয়া গেছে, সেই হার এখন আর নেই। সুস্থতার হার ৮৫% পাওয়া গেছে। আজ পর্যন্ত ৪০ লক্ষ লোকের টেষ্ট সম্পন্ন হয়েছে। যদি কয়েকটি সপ্তাহ আমরা সকলেই নিময় মেনে চলি তবে আমরা নিশ্চয়ই জয়ী হব। প্ৰত্যক দিনই প্রায় ৩০ হাজার টেষ্ট করা হচ্ছে। যদি এভাবেই চলে তবে করোণার দ্বিতীয় স্তর আসতে পারবে না অসমে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.