Header Ads

কৃষক নেতা অখিলের জামিনের শুনানি গ্ৰহণ গৌহাটি হাইকোর্টে

নয়া ঠাহর ওয়েব ডেস্ক, গুয়াহাটি, ২৮ সেপ্টেম্বরঃ আজ অৰ্থাৎ সোমবার গুয়াহাটি হাইকোৰ্ট কৃষক নেতা অখিল গগৈয়ের জামিনের শুনানি গ্ৰহণ করেছে। বিচারপতি কল্যাণ রাই সুরানা এবং বিচারপতি অজিত বরঠাকুরকে নিয়ে দুই সদস্য বিশিষ্ট ডিভিশন বেঞ্চে এই শুনানি গ্ৰহণ করা হয়েছে। দেশের সর্বোচ্চ আদালতের বরিষ্ঠ আইনজীবী পি এস নরসিমহা এবং আইনজীবী রুণা ভুঞা ভিডিও কনফারেন্সের মাধ্যমে নয়াদিল্লি থেকে অখিল গগৈয়ে হলে ওকালতি করেছেন।


 ছবি, সৌঃ আন্তৰ্জাল

নাগরিকত্ব সংশোধনী আইন (কা) বিরোধী আন্দোলনে সক্ৰিয় ভূমিকা নিয়ে ২০১৯ সালের ডিসেম্বরে গ্ৰেফতার হয়েছিলেন কৃষক নেতা অখিল গগৈ। এরপর টানা ৯ মাস ধরে জেলে বিচারাধীন রয়েছেন তিনি।

গোটা বিষয়টি নিয়ে হাইকোর্ট এনআইএ (জাতীয় তদন্তকারী সংস্থা)-কে একটি নোটিশ পাঠিয়েছে। নোটিশে বলা হয়েছে, আগামী দুই সপ্তাহের মধ্যে এনআইএ-কে অখিল গগৈ মামলার যাবতীয় তথ্য জমা দিতে হবে আদালতে। পরবর্তী শুনানির দিন আগামী ১৩ অক্টোবর ধার্য করা হয়েছে।
প্রসঙ্গত এর আগে অখিল গগৈয়ের জামিন আবেদন গৌহাটি হাইকোর্ট নাকচ করে দিয়েছিল। তার পর গগৈ হাইকোর্টকে চ্যালেঞ্জ জানিয়ে সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হয়েছিলেন।

কৃষক নেতা অখিল গগৈয়ের বিরুদ্ধ মাওবাদীর সঙ্গে যোগ থাকার অভিযোগও তুলেছে এনআইএ। এদিকে অখিলের আইনি লড়াইয়ের জন্য তাঁর সংগঠন সাধারণ মানুষের কাছ থেকে ২৮ লক্ষ টাকা সংগ্ৰহ করেছে বলে সংগঠনের তরফ থেকে সংবাদ মাধ্যমকে জানানো হয়েছে।  


কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.