Header Ads

বিদ্যাভারতী পূর্বোত্তর ক্ষেত্র প্রচার বিভাগের অনলাইন কর্মশালা সম্পন্ন



বি.এম.শুক্লবৈদ্য, বিহাড়াঃ বুধবার বিদ্যাভারতী পূর্বোত্তর ক্ষেত্র প্রচার বিভাগের পক্ষ থেকে এক অনলাইন কার্যশালার আয়োজন করা হয়। এতে আসাম রাজ্যের উত্তর ও দক্ষিণ প্রান্ত সহ অরুণাচল প্রদেশ, মনিপুর, মেঘালয়, ত্রিপুরা ও নাগাল্যান্ড প্রান্তের প্রচার প্রমুখগন অংশগ্রহণ করেন। এই কার্যশালায় উপস্থিত ছিলেন বিদ্যাভারতীর অখিল ভারতীয় সংগঠন মন্ত্রী ব্রহ্মাজীরাও, উত্তর-পূর্বাঞ্চল ক্ষেত্রের সহ সংগঠন মন্ত্রী ডঃ পবন তিওয়ারি সহ অন্য বরিষ্ঠ কার্যকর্তা গন।
     প্রচার বিভাগের এক দিবসীয় এই কর্মশালায় অখিল ভারতীয় সংগঠন মন্ত্রী ব্রহ্মাজী রাও ভারত কেন্দ্রিক শিক্ষা ব্যবস্থার অধিকাধিক প্রচার প্রসার করার প্রতি গুরুত্ব আরোপ করেন। তিনি বিদ্যা ভারতীর বিদ্যালয়ের  আচার্য আচার্যা এবং পূর্ব ছাত্রদের দ্বারা সমাজসেবা মূলক কাজকে বিভিন্ন প্রচার মাধ্যম দ্বারা জনসমক্ষে তুলে ধরার আহ্বান জানান। এর দ্বারা ছাত্রদের মধ্যে সেবা কাজ করার ভাব জাগরিত হবে বলে মত প্রকাশ করেন তিনি। বিদ্যাভারতী পূর্বোত্তর ক্ষেত্রের সংগঠন মন্ত্রী ডঃ পবণ তিওয়ারি রাষ্ট্রীয় শিক্ষা নীতি সম্বন্ধে সঠিক ধারণা সমাজের কাছে পৌছে দিতে প্রচার বিভাগ কে অগ্রণী ভূমিকা নিতে আহ্বান জানান। নতুন শিক্ষানীতি নিয়ে আগামী সপ্তাহে একটি অনলাইন আলোচনা চক্র অনুষ্ঠিত হবে বলে জানান তিনি। এতে বিদ্যাভারতী অখিল ভারতীয় অধ্যক্ষ ডি রামকৃষ্ণ রাও উপস্থিত থাকার কথা বলেন তিনি।
      বিদ্যাভারতী পূর্বোত্তর ক্ষেত্রের এই কার্যশালায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ক্ষেত্রীয় প্রচার প্রমুখ পরমেশ্বর বরপূজারী, ক্ষেত্রসহ প্রচার প্রমুখ বিকাশ শর্মা, উত্তর আসাম প্রান্তের সোসাল মেডিয়া প্রমুখ মুকুটেশ্বর গোস্বামী ও নীতিন ভাগবতী, দক্ষিণ প্রান্তের প্রচার প্রমুখ মেঘাঞ্জন চক্রবর্তী, প্রান্ত সংবাদদাতা অয়ন চক্রবর্তী, প্রান্ত সোসাল মিডিয়া প্রমুখ বনমালী শুক্লবৈদ্য, অরুণাচল প্রদেশ প্রান্তের প্রান্ত প্রচার প্রমুখ জয়ন্ত বৌরা, প্রান্ত সংবাদদাতা প্রেমা তাশী, ত্রিপুরা প্রান্ত প্রচার প্রমুখ শ্যামসুন্দর সরকার, প্রান্ত সংবাদদাতা গৌতম চক্রবর্তী, প্রান্ত সংযোজক নীলমণি চক্রবর্তী সহ অন্যরা। কার্যশালায় টুইটার এর ব্যবহার ও অভিযান এর বিষয়ে বিশদ আলোচনা করা হয়। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম এর সাথে সাথে প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়া তে সংঘটনের সঠিক তথ্য সহ সংবাদ প্রেরণ করার কথা আলোচনা করা হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.