Header Ads

অসমের ডিমা হাসাও জেলায় দ্রুত হারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

বিপ্লব দেব, হাফলং, ২৪ আগস্টঃ
 ডিমা হাসাও জেলায় দ্রুত হারে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। জেলায় রঅ্যাপিড অ্যান্টিজেন টেস্ট শুরু হওয়ার পর থেকেই প্রতিদিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। বর্তমানে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬৫ জনে। 


এখন সাপ্তাহিক হাট বন্ধ রয়েছে কিন্তু শনি ও রবিবার হাফলঙে এখন সোমবার ও শুক্রবার দুদিন হাট বসছে কিন্তু এনিয়ে জেলাপ্রশাসন কোনও ব্যবস্থা নিচ্ছে না বলে বিস্তর অভিযোগ উঠছে। হাফলং শহরে বাজার হাটে সাধারণ মানুষ স্বাস্থ্যবিধি মেনে চলছেন না এমনকি সামাজিক দূরত্ব পর্যন্ত বজায় রাখছেন না, অভিযোগ উঠেছে।  প্রকাশ্য স্থানে বিনা মাস্কে ঘোরা ফেরা করছেন অনেকে যেখানে সেখানে থুথু ফেলছে একাংশ অবিবেচক মানুষ। সরকারি নিয়ম নীতি অবাধে লঙ্ঘন করছেন সাধারণ মানুষ কিন্তু প্রশাসন সম্পূর্ণ নীরব। এনিয়ে কোনও ব্যবস্থাই নিচ্ছে না প্রশাসন যার দরুন হাফলং সহ জেলার বিভিন্ন স্থানে বাড়ছে করোনা ভাইরাসে সংক্রমনের সংখ্যা। দেখা দিয়েছে গোষ্ঠী সংক্রমণ। তাই সাধারণ মানুষ যদি স্বাস্থ্যবিধি সামাজিক দূরত্ব বজায় না রাখে তাহলে হাফলঙে সংক্রমণের সংখ্যা দ্রুত হারে বৃদ্ধি পাওয়ার আশঙ্কা রয়েছে। 

উল্লেখ্য ডিমা হাসাও জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত ৩৬৫ জন রোগীর মধ্যে ইতিমধ্যে ২৩৮ জন রোগী সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। বর্তমানে হাফলং সরকারি হাসপাতালের কোভিড ওয়ার্ডে ৮০ জন রোগীর চিকিৎসা চলছে এবং জেলার বাইরে ৪৭ জন রোগীর চিকিৎসা চলছে বলে স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গিয়েছে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.