Header Ads

স্পেন-ইতালি-জার্মানিতে হঠাৎ করেই করোনা শনাক্ত সর্বোচ্চ !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়

দু-মাসের মধ্যে ইউরোপে হঠাৎ করে বেড়েছে করোনা শনাক্তের সংখ্যা। বুধবার (২০ আগস্ট) স্পেনে ধরা পড়েছে ৩,৭১৫, জার্মানিতে ১,৭০৭ আর ইতালিতে ৬৬২ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত।

ইউরোপিয়ান ইউনিয়নের ডাটা অনুযায়ী, পশ্চিম ইউরোপের মধ্যে সবচেয়ে বেশি সংক্রমণ এখন স্পেনে। মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় স্পেনে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৭১৫ জন। যা গত দু-মাসের মধ্যে সর্বোচ্চ।
দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, নতুন করে ৩ হাজার ৭১৫ জন আক্রান্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ লাখ ৮৭ হাজার ৯৮৫ জন। গেল ২৪ ঘণ্টায় সেখানে মারা গেছেন ১২৭ জন। তাতে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৮ হাজার ৭৯৭ জন।
এদিকে ইউরোপের আরেক দেশ জার্মানিতে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে ১ হাজার ৫৯৫ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত ২ লাখ ২৯ হাজার ৭০০ জন। ২৪ ঘণ্টায় মারা গেছে ৯-শ’ জন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ হাজার ৩১৪ জনে।
জার্মানি কয়েক সপ্তাহ ধরে করোনাভাইরাস সংক্রমণের হার নিয়ন্ত্রণে রাখতে সমর্থ হয়েছিল। এখন আবার তা ঊর্ধ্বমুখী হওয়ায় উদ্বেগ বাড়ছে। নতুন করে আক্রান্তের সংখ্যা বেড়েছে ইতালিতেও। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে ৬৬২ জন আর মারা গেছে ৭-শ’ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত ২ লাখ ৫৫ হাজার ২৭৮ জন আর মোট মৃতের সংখ্যা ৩৫ হাজার ৪১২ জন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.