Header Ads

জুম কনফারেন্সের মাধ্যমে বদরপুর প্রেস অ্যাসোশিয়েসন গঠিত


নয়া ঠাহর প্রতিবেদন, বদরপুর : অনলাইনে জুম মিটিং এর মাধ্যমে   বদরপুর প্রেস অ্যাসোসিয়েশন  গঠিত হল । এটাই প্রথম কোন সাংবাদিকদের সংস্থা যা অনলাইন কনফারেন্সের মাধ্যমে তৈরি হল।  কোভিদ ১৯ এর কারণে প্রত্যক্ষ সভা সম্ভব নয়। বিশেষত বদরপুর অঞ্চলে কোভিদ ১৯ সংক্রমণের কারণে কন্টাইনমেন্ট জোন ঘোষিত  হওয়ায়, প্রত্যক্ষভাবে  উপস্থিত হয়ে সভা করা যায়নি।  তাই বাধ্য হয়েই জুম মিটিং এর মাধ্যমে কমিটি গঠন হলো সংগঠনের।
দীর্ঘদিনের অভিজ্ঞতা সম্পন্ন প্রাক্তন সাংবাদিক সেলিম খানের সভাপতিত্বে এবং পরিচালনায় অনুষ্ঠিত হয় অনলাইন সভা। জুম মিটিং এ অনভ্যস্ত অনেক সাংবাদিককে প্রথমে  প্রক্রিয়াটি বুঝিয়ে দিয়ে, অত্যন্ত সুন্দরভাবে সভা পরিচালনা করেন তিনি। নতুন এই সংগঠনের সভাপতি এবং সহ সভাপতি হয়েছেন যথাক্রমে মাহতাবুর রহমান ও মৃত্যুঞ্জয় দাস। সম্পাদক ও সহ সম্পাদক হয়েছেন অনিন্দ্য ভট্টাচার্য ও টিঙ্কু সেন। সাংগঠনিক সম্পাদক রাজ আদিত্য দাস এবং কোষাধ্যক্ষ হয়েছেন সাব্বির হোসেন মুন্না। সাংস্কৃতিক সম্পাদক সুব্রত  শেখর দাস ও সহ সাংগঠনিক সম্পাদক আবুল সাহিদ। এছাড়াও কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন আব্দুল আলিম হোসেন, রবীন্দ্র দাস, দিদারুল ইসলাম মুন্না প্রমুখ। এছাড়াও একজন ওয়ার্কিং প্রেসিডেন্ট মনোনয়নের সিদ্ধান্ত রয়েছে।
উপদেষ্টা হিসেবে রয়েছেন অধ্যাপক অরুণ কুমার সেন, বিশিষ্ট সাহিত্যিক বদরুজ্জামান চৌধুরী ও বিশিষ্ট সমাজসেবী ডাঃ স্বপন দাস।  দীর্ঘ অভিজ্ঞতা সম্পন্ন  প্রাক্তন সাংবাদিকদেরও এই সংগঠনে সদস্যভূক্তির সিদ্ধান্ত রয়েছে বল জানা গেছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.