Header Ads

সাংবাদিক প্যাট্ৰিসিয়া মুখিমের বিরুদ্ধে মামলা তুলে নেওয়ার দাবি ইন্ডিয়ান জাৰ্নালিস্টস ইউনিয়নের

নয়া ঠাহর ওয়েব ডেস্ক, ৯ জুলাইঃ শিলং টাইমসয়ের সাংবাদিক প্যাট্ৰিসিয়া মুখিমের বিরুদ্ধে দায়ের করা মামলা তুলে নেওয়ার দাবি করেছে ইন্ডিয়ান জাৰ্নালিস্টস ইউনিয়ন(আইজেইউ)। এক বিবৃতিতে আইজেইউ-র সভাপতি তথা প্ৰেস কাউন্সিল অব ইন্ডিয়ার প্ৰাক্তন সদস্য গীতাৰ্থ পাটক এবং সেক্ৰেটারি জেনারেল সাবিনা ইন্দরজিৎ জানান- প্যাট্ৰিসিয়ার মন্তব্য নিয়ে গ্ৰাম সভা কিংবা দরবারের আপত্তি থাকলে তারা স্পস্টীকরণ দিতে পারত। অথবা তিনি যে কাগজের সম্পাদক সেখানে চিঠি পাঠাতে পারত। তারা আরও বলেন- প্ৰেস কাউন্সিল ও অন্যান্য আন্তৰ্জাতিক সংবাদ নিয়ন্ত্ৰক সংস্থাগুলো এমন নিয়ম বেঁধে দিয়েছে। তবে কোনও সাংবাদিকের মত নিয়ে পুলিশে মামলা করলে তা মত প্ৰকাশের অধিকার ও সংবাদ মাধ্যমের অধিকারের ওপর হস্তক্ষেপের সামিল। আইজেইউ-এর মতে গ্ৰামসভার এমন কাজ করা উচিত হয়নি।  দরবারের কাছে মামলা তুলে নেওয়া এবং এ নিয়ে সংবাদ মাধ্যমে বিবৃতি প্ৰকাশের দাবি জানিয়েছে জাৰ্নালিস্টস ইউনিয়ন। 
ছবি, সৌঃ ইন্টারনেট
এখানে উল্লেখ করা যেতে পারে প্যাট্ৰিসিয়া মুখিম তাঁর ফেসবুক পোস্টটি মেঘালয়ের মুখ্যমন্ত্ৰী কনরাড সাংমাকে ট্যাগ করেছেন এবং ঘটনাটি গ্ৰহণযোগ্য নয় বলে উল্লেখ করেছেন। জানা গেছে, ওই ঘটনায় ১১ জনকে আটক করে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

উল্লেখ্য যে, গত ৩ জুলাই শিলংয়ের লাওসোতুন এলাকায় বাস্কেটবল খেলার সময় ৬ বাঙালি যুবককে লোহার রড, লাঠি দিয়ে মারধর করেছিল স্থানীয় খাসি সম্প্ৰদায়ের মুখোশধারী কিছু লোক। ওই ঘটনার তীব্ৰ প্ৰতিবাদ করে সরকার, পুলিশ প্ৰশাসন ও স্থানীয় দরবার স্নোঙের সমালোচনা করে ফেসবুকে পোস্ট করেছিলেন পদ্মশ্ৰী প্ৰাপ্ত বুদ্ধিজীবী প্যাট্ৰিসিয়া মুখিম। তাঁর ওই পোস্ট সাম্প্ৰদায়িক উস্কানিমূলক অভিযোগ তুলে তাঁর বিরুদ্ধে পুলিশে এফআইআর করে দরবার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.