Header Ads

রাজ্যের বিভিন্ন জায়গায় গুরুপূর্ণিমা দিবস পালন


নয়া ঠাহর প্রতিবেদন, গুয়াহাটি : আষাঢ় মাসের পূৰ্ণিমা অৰ্থাৎ রবিবার ৫ জুলাই শ্ৰীশ্ৰীগুরু পূৰ্ণিমা উৎসবে বিদ্যা ভারতীর শিশু শিক্ষা সমিতি, অসমের সংগঠন মন্ত্ৰী হেমন্ত ধিং মজুমদার ভাগ নিয়েছে। রবিবার সন্ধায় ৬.৩০ মিনিটে করোনার সংক্ৰমণের ভয়াবহতার প্ৰতি লক্ষ্য রেখে সকলে নিজের নিজের ঘরে গুরু বন্দনা করতে শিক্ষার সঙ্গে জড়িত অসমের সংস্থা “শিশু শিক্ষা সমিতি, অসম আহ্বান জনিয়েছিল।
অসমে থাকা ৫৫৬ শংকরদেব শিশু বিদ্যা নিকেতনে অধ্যয়নরত ১ লক্ষ ৮০ হাজার ছাত্ৰছাত্ৰী, শিক্ষক, কৰ্মচারী, শুভাকাংক্ষীর পরিবারের প্ৰায় ৪ লক্ষ লোক গুরু বন্দনায় অংশ গ্ৰহণ করেছেন।
এদিকে, আসাম বঙ্গীয় স্বারস্বত মঠের গরমুর বিভাগীয় আশ্রমে আজ গুরু পূর্ণিমা উপলক্ষে বিশ্বশান্তি কামনার জন্য এক হোম-এর আয়োজন করা হয়েছে। ভয়াবহ করোনা মহামারি থেকে বিশ্বের শান্তি কামনা করে আজ গড়মুর আশ্রম প্রধান শ্রীমত সুরেশনানন্দ স্বরস্বতী এই বৈদিক অনুষ্ঠানে উপস্থিত থেকে অনুষ্ঠান পরিচালনা করেছেন।
তিনি জানান, মহামারি চলা কালীন সরকারের নির্দেশ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করতে হয়েছে। তাই সামাজিক ব্যবধান ও মাস্ক আদি সতর্কতা অবলম্বন করে এই বৈদিক হোম সম্পন্ন করা হয়েছে। গুয়াহাটির আশ্রম আশ্রিত নৃপেন দাস এই খবর জানিয়েছেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.