Header Ads

মমতা টার্গেট ফিক্সড করে দিলেন বিধায়কদের, ২০২১ বিধানসভা নির্বাচনের জন্য নির্দেশ !!

 বিশ্বদেব চট্টোপাধ্যায়
২০২০-র শুরু থেকেই যে করোনার প্রকোপ শুরু হয়েছে, তা এত সহজে যাওয়ার নয়। ২০২১-এর ভোট এই করোনার আবহেই করতে হবে, তা ধরে নিয়েই বিধায়কদের জন্য টার্গেট বেঁধে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার ভার্চুয়াল সভায় মমতা দলের নেতাদের ২০২১-এর প্রস্তুতি শুরুর পাশাপাশি একুশের সমাবেশেরও বার্তা দেন।

মমতা দলীয় নেতৃত্বের উদ্দেশ্যে বলেন, এখন থেকে ২০২১-এর বিধানসভা নির্বাচনের জন্য প্রস্তুত হন। এবার বিধানসভা নির্বাচন হবে একেবারে ভিন্ন প্রেক্ষাপটে, তাই প্রস্তুতির দরকার খুব। একুশের ভোটের আগে একুশের সমাবেশ থেকে বুথস্তরে সংগঠনের বিস্তারই এবার তৃণমূলের মূল লক্ষ্য।
মমতা এদিন ২০২১-এর নির্বাচনে টার্গেট বেঁধে দেন বিধায়কদের জন্য। মমতা জানান, প্রত্যেক বিধায়ককে জিততেই হবে নিজের বিধানসভা ক্ষেত্রে। সেজন্য ঘরে বসে না থেকে জনসংযোগ
শুরু করুন এখন থেকে। সবাইকে নিবিড় জনসংযোগ তৈরি
করতে হবে। করোনা সংক্রমণের মধ্যেই সামাজিক দূরত্ব বজায় রেখেই জনসংযোগ চালিয়ে যেতে হবে। মানুষের পাশে থাকতে
হবে।
মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো আরও বলেন, বুথস্তরে প্রতিবাদ সংগঠিত করতে হবে। এই কর্মসূচির দায়িত্ব নিতে হবে বিধায়কদেরই। কোনওরকম দুর্নীতিকে দল প্রশ্রয় দেবে না। যাঁরা দুর্নীতি করেছে, তাদের কোনওভাবেই ছাড়া হবে না। অভিযুক্তদের আড়াল করা চলবে না। দুর্নীতি করে দলকে বদনাম করা চলবে না। মমতা এদিন চড়া সুরেই বলেন, প্রয়োজনে নতুন নেতা তৈরি করে নেব। কিন্তু দুর্নীতির সঙ্গে আপস করা হবে না। মেনে নেওয়া হবে না গোষ্ঠীদ্বন্দ্ব। অবিলম্বে নিজেদের মধ্যে দ্বন্দ্ব মেটান। সবাই মিলে একসঙ্গে কাজ করুন, তা না হলে দল আরও কঠোর হবে। পরস্পরের সঙ্গে আলোচনা করে কাজ ভাগ করে নিন। দলের স্বার্থই আগে--এটা ভাবুন, ব্যক্তিগত স্বার্থ নয়।
মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বিরোধীরা যখন অভিযোগের পর অভিযোগ করে চলেছে, রাস্তায় নেমে আন্দোলন করছে, তখন আপনারা ঘরে বসে কেন। কেন আপনারা আন্দোলন করছেন না। সামনে একুশে জুলাই। এবার বড় করে সমাবেশ হবে না। বুথস্তরে সংগঠন বিস্তারে আপনারা জোর দিন। শক্তিশালী করে তুলুন দলের বুথ সংগঠনকে।
উল্লেখ্য, রাজ্যে বিধানসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছে বিজেপি। ভার্চুয়াল সভা করছেন কেন্দ্রীয় নেতারা। রাজ্য নেতারাও পথে নেমে আন্দোলন করছেন। কিন্তু তৃণমূল ইদানিং একেবারেই আন্দোলন থেকে বিরত। তাই ধমকের সুরে মমতা বলেন, বিজেপি রাস্তায় নেমে সরকারের বিরুদ্ধে প্রচার করছে, আর আপনারা ঘরে বসে আছেন কেন !

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.