Header Ads

বাংলায় করোনা আক্রান্ত বাড়ল রেকর্ড সংখ্যক, পর পর ৫ দিন ৬০০ পার সংক্রমণ !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
বাংলায় করোনা সংক্রমণ পর পর পাঁচদিন ৬০০ পার করে গেল। শুক্রবার রেকর্ড সংখ্যক করোনা আক্রান্ত বেড়েছে রাজ্যে।
একদিনে বৃদ্ধির নিরিখে এদিন সর্বোচ্চ করোনা আক্রান্তের হদিশ মিলেছে বাংলায়। ফলে সুস্থতার হার ছাপিয়ে করোনা পরিসংখ্যান উদ্বেগ বাড়িয়ে চলেছে বাংলার। করোনায় মৃত্যুর হারও বেড়েছে এদিন।

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৬৬৯ জন। মোট আক্রান্তের সংখ্যা গতদিন পর্যন্ত ছিল ১৯ হাজার ৮১৯। এদিন ৬৬৯ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ৪৮৮ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭১৭। এদিন মৃত্যু হয়েছে ১৮ জনের।
এদিন রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ১৯,৮১৯ জনের মধ্যে এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন ৬,২০০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়ে ছাড়া পেয়েছেন ৫৩৪ জন। মোট করোনা মুক্ত হলেন ১৩ হাজার ৫৭১ জন। সুস্থতার রেট বেড়ে হয়েছে ৬৬.২৩ শতাংশ।
করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ৫ লক্ষ ০৮ হাজার ০০১ জনের। ৫১টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ৫,৭৬৭। এদিন টেস্টিং হয়েছে ১১,০৫৩ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে করোনা সক্রিয়ের হার ৩.৯৫ শতাংশ।
আক্রান্তের হার কলকাতা, উত্তর ২৪ পরগনা ও হাওড়ায় উদ্বেগজনক। কলকাতায় করোনা আক্রান্ত ৬,৬২২। এদিন ১৮২ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ৩,৩৮২ জন। এদিন আক্রান্ত হয়েছেন ১৩৪ জন। তারপরেই আছে হাওড়া, হাওড়ায় আক্রান্ত ২,৯২৮। এদিন আক্রান্ত হয়েছেন ১০২ জন। তারপরের স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। এদিন ৬২ জন বেড়ে হয়েছে ১,২৫৪। হুগলিতে ৬২ জন বেড়ে আক্রান্ত ১,১১৮ জন। উত্তরবঙ্গের কোনো হিসেব নেই এতে--থাকে না--থাকার কথা নয় বলেই !

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.