Header Ads

একুশে জুলাই এবার বুথে বুথে, তবে মমতার বক্তব্যও পৌঁছে যাবে নেতা-কর্মীদের ঘরে ঘরে !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
এবার যে করোনার থাবা পড়েছে বাংলার বুকে--তাই একুশে জুলাই আর আগের মতো করে হবে না। সেই বার্তা মমতা বন্দ্যোপাধ্যায় দিয়েছিলেন আগেই। শুক্রবার ভার্চুয়াল সমাবেশ থেকে মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন এবার বাংলার একুশের সমাবেশ হবে কী পদ্ধতিতে। ১৯৯৩ সালে মহাকরণ অভিযানে নারকীয় হত্যালীলার পর থেকেই পালিত হয়ে আসছে শহিদ সমাবেশ।

 কিন্তু এবার তো আর প্রতি বছরের মতো পরিস্থিতি নেই তাই একুশের সমাবেশও হবে অন্যভাবে। ভিডিও বৈঠকে মমতা জানান, এবার বড় করে শহিদ দিবস পালন হবে না। এবার শহিদ দিবস পালন হবে বাংলার প্রতিটি বুথে বুথে। সমস্ত নেতা-কর্মীদের তিনি বুথে বুথে একুশে জুলাই পালনের নির্দেশ দিয়েছেন। এবার লক্ষাধিক মানুষের সমাবেশ করে শহিদ দিবস হবে না। শহিদ দিবস হবে লক্ষাধিক বুথে।
তবে প্রতিবারের মতো মমতা বন্দ্যোপাধ্যায়ের শহিদ দিবসের ভাষণ শোনা যাবে এবারও। মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতার কোনও জায়গা থেকে শহিদ সমাবেশে বক্তব্য রাখবেন, তা ভার্চুয়ালি পৌঁছে যাবে প্রত্যেকের ঘরে ঘরে। অর্থাৎ মমতা ভার্চুয়াল সমাবেশের মাধ্যমে পালন করবেন একুশে জুলাইয়ের শহিদ দিবস। তৈরি হবে শহিদ বেদিও।
মমতা দলীয় নেতৃত্বের উদ্দেশ্যে বলেন, এখন থেকে ২০২১-এর বিধানসভা নির্বাচনের জন্য প্রস্তুত হতে হবে। এবার বিধানসভা নির্বাচন হবে একেবারে ভিন্ন প্রেক্ষাপটে, তাই প্রস্তুতির দরকার খুব। একুশের ভোটের আগে একুশের সমাবেশ থেকে বুথস্তরে সংগঠনের বিস্তারই এবার তৃণমূলের মূল লক্ষ্য। এই শহিদ সমাবেশ থেকেই তা শুরু করতে হবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.