Header Ads

বিধানসভার উপাধ্যক্ষ আমিনুল হক লস্কর করোনায় আক্রান্ত, ১৫ আগস্টের মধ্যে অসমে ৬৫ হাজার আক্রান্ত হবে

অমল গুপ্ত, গুয়াহাটি : ভারত সরকার অসমের করোনা উদ্ভূত পরিস্থিতি সম্পর্কে এক প্রজেকশন দিয়ে জানিয়েছিল, আগস্ট মাসের মধ্যে অসমে আক্রান্তের সংখ্যা হবে ৬৫ হাজার। অসম সেই সংখ্যার দিকেই এগিযে যাচ্ছে। আজ গুয়াহাটি মেডিক্যাল কলেজের এক প্রেক্ষাগৃহে ব্যবসায়ীদের সঙ্গে মত বিনিময় করার সময় স্বাস্থ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা একথা জানান। তিনি বলেন, ইতিমধ্যে আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার পার করেছে। ১৫ আগস্টের মধ্যে ৬৫ হাজার হয়ে যাবে। তিনি বলেন, রাজ্যের করোনা উদ্ভূত পরিস্থিতি, লকডাউনের প্রভাব ইত্যাদি অধ্যায়ন করে ভারত সরকার প্রজেকশন দিয়ে পূর্বাভাস দিয়েছিল ৬৫ হাজারের সংখ্যা জানিয়েছিল। সব জেলাতে না মিলতেও পারে। গুয়াহাটি মহানগরে গত ৬ দিন ধরে ক্রমান্বয়ে আক্রান্তের সংখ্যা হ্রাস পাচ্ছে। এখন পর্যন্ত গুয়াহাটিতে ১৪ হাজার ১৮৬ জন আক্রান্ত হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী বলেন, রাজ্য মোট আক্রান্তের তুলনায় সুস্থতার হার বেশি,৭৫.৬৫ শতাংশ যা মুম্বাই, দিল্লির থেকে ভালো।

গুয়াহাটির ৩১ টি ওয়ার্ডে ১০১ টি স্ক্রিনিং সেন্টার স্থাপন করা হয়েছে। সব ব্যবসায়ী ও কর্মচারীদের টেস্ট করা শুরু হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী আশ্বাস দেন, কোনো কর্মচারীর পজিটিভ ধরা পড়লেও দোকান বা ব্যবসা বন্ধ করা হবে না। কন্টেনমেন্ট জোনও ঘোষণা করা হবে না। তিনি ১০০ শতাংশ ব্যবসায়ী কর্মচারীর কোভিড টেস্ট বাধ্যতামূলক করতে চাইছেন। তিনি করোনা সংক্রমণ ঠেকাতে প্রতিজনকে মাস্ক পড়া এবং শারীরিক দূরত্ব বজায় রাখাকে অন্যতম হাতিয়ার বলে গণ্য করেন। তিনি বলেন, একমাত্র তাতেই কোভিড সংক্রমণের চেন ভেঙে যাবে। পরিস্থিতি ভালো হবে। লকডাউন ঘোষণার প্রয়োজন থাকবে না। হিমন্তবিশ্ব শর্মা বলেন, লকডাউনের ফলে গরিব শ্রমজীবী মানুষ ও ব্যবসায়ীরা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিধি মেনে চললে অসমে আক্রান্তের সংখ্যা কমে যাবে। ১৫ আগস্টের পর পরিস্থিতি অনেক স্বাভাবিক হবে এমনটাই আশা করা হচ্ছে। করোনা সংক্রমণ যে কি মারাত্বক ব্যাধি তা বোঝাতে বলেন ৪২৭ জন করোনা রোগী জীবন  যুদ্ধ করছেন। আজ গুয়াহাটিতে ৯০ বছরের কাশীরাম নাথ নামে জ্যোতিনগরের এক বৃদ্ধ সম্পুর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
অসম বিধানসভার উপাধ্যক্ষ আমিনুল হক লস্কর করোনা আক্রান্ত হয়েছেন। তিনি শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানা গেছে। বৰ্তমানে তিনি সুস্থ আছেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.