Header Ads

'বাংলা আমার মা' মাস্ক--ক্যাচলাইন লিখলেন মুখ্যমন্ত্রী, ব্র্যান্ডিংয়ে মমতা সরকার !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়

করোনা রুখতে মাস্ক আবশ্যিক। একবার নয় একাধিক বার রাজ্যবাসীর কাছে এই আবেদনই করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা লকডাউনে এখন মাস্ক না পরে বাইরে বেরোলেই পুলিস সাবধান করছে। করোনা নিউ নর্মালের সঙ্গী মাস্ক। এবার তাই রাজ্য সরকার মাস্ক তৈরির উদ্যোগ নিয়েছে। তার নাম দেওয়া হয়েছে 'বাংলা আমার মা' মাস্ক।

করোনা নিউ নর্মালে মানুষের অত্যাবশ্যকীয় সামগ্রীর মধ্যে পড়ে মাস্ক। সেই মাস্কের ব্র্যান্ডিং শুরু করতে চলেছে রাজ্য সরকার। মাস্কের নাম দেওয়া হয়েছে 'বাংলা আমার মা'। তাতে লেখা থাকবে পশ্চিমবঙ্গ সরকার। এই মাস্ক তৈরির বরাত পেয়েছে বিশ্ববাংলা মার্কেটিং কর্পোরেশন লিমিটেড। মুখ্যমন্ত্রী নিজেই মাস্কের ক্যাচলাইন লিখেছেন।
 ইতিমধ্যেই রাজ্য সরকারের পক্ষ থেকে ৬ লক্ষ মাস্ক তৈরির অর্ডার দেওয়া হয়েছে সংস্থাকে। রাজ্য সরকারের কর্মীরা তো পরবেনই। পুলিস প্রশাসন থেকে শুরু করে সরকারি আধিকারিক সকলকেই এই মাস্ক পরতে হবে। সাদা মাস্কে নীল রঙের বর্ডার দেওয়া। তাতে থাকবে পশ্চিমবঙ্গের ম্যাপ।
সরকারের এই মাস্ক তৈরির নেপথ্যে অন্য রাজনীতি দেখছেন বিজেপি নেতা সায়ন্তন বসু। তিনি পাল্টা আক্রমণ শানিয়ে বলেছেন মাস্ক নিয়েও রাজনীতি করছেন মমতা। একুশের ভোটের আগে মাস্কের আড়ালে দলের জনপ্রিয়তা গড়ে তোলার চেষ্টা চালাচ্ছেন মুখ্যমন্ত্রী।
বিজেপি নেতা সায়ন্তনবসু মুখ্যমন্ত্রীর মাস্ক ব্র্যান্ডিং নিয়ে প্রশ্ন তুলেছেন ঠিকই। কিন্তু বিজেপি আগেই সেই ব্র্যান্ডিং শুরু করে দিয়েছে। অনেকদিন আগেই পদ্মফুল আঁকা মাস্ক পরতে দেখা গিয়েছে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে গেরুয়া মাস্ক এবং পদ্মফুল আঁকা মাস্ক পরার রেওয়াজ অনেক আগে থেকেই শুরু হয়ে গিয়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.