Header Ads

পুলিশের পিস্তল কেড়ে পালাতে গিয়েই এনকাউন্টারে খতম বিকাশ দুবে কানপুরওয়ালে !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
 
কেউ বলেছিলেন সাজানো গ্রেফতারি, কেউ বলেছিলেন বিকাশ দুবে নিজে আত্মসমর্পণ করেছিলেন,এদিকে, উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের দাবি, 'গাড়ি উল্টে যায়নি, বরং সরকার উল্টে যেত ..' । কানপুরের ডন বিকাশ দুবে হাইপ্রোফাইল এনকাউন্টার নিয়ে এমনই তথ্য সামনে আসতে শুরু করেছে।
এদিন কানপুর পুলিশের তরফে জানানো হয়েছে, বিকাশকে নিয়ে এসটিএফ এর একটি কনভয় ফিরছিল উজ্জয়িনী থেকে। মাঝরাস্তায় কনভয়ের একটি গাড়ি উল্টে যায়। সেখান থেকে বিকাশ পুলিশের পিস্তল নিয়ে পালাতে যায়। মুহূর্তে পুলিশ তাকে আত্মসমর্পণ করতে বলে, তা না শুনে বিকাশ পালাতে গেলেই তাকে গুলি করতে বাধ্য হয় পুলিশ।
 
বিকাশের সঙ্গে পুলিশের সংঘর্ষে ৪ পুলিশ কর্মী আহত হন। এদিকে, গুলিবিদ্ধ বিকাশকে নিয়ে সোজা হাসপাতালে চলে যায় পুলিশ। ভর্তি হন দুই আহত পুলিশকর্মীও। এরপরই জানা যায়, গ্যাংস্টারের মৃত্যু হয়েছে।
এদিকে, উজ্জয়িনী থেকে বিকাশকে গতকাল বিকেলে নিজেদের হেফাজতে নেয় উত্তরপ্রদেশ পুলিশ। সেখান থেকে রাতের দিকে পুলিশের এসটিএফএর টিম রওনা হয়েছে বলে খবর। এদিকে, লখনউ থেকে বিকাশের স্ত্রী ও ছেলেকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশ।
গত শুক্রবার ভোররাতে বিকাশ দুবেকে খুঁজতে গিয়ে ৮ জন পুলিশ কর্মীর মৃত্যু হয়। এরপর বিকাশ নিজের ডেরা বিক্রুগ্রাম ছেড়ে পালায়। হন্যে হয়ে খোঁজ করে পুলিশ। এরপরই মধ্যপ্রদেশের মহাকাল মন্দির থেকে তাকে পাকড়াও করে পুলিশ।
এর পর মধ্যপ্রদেশে মহাকাল মন্দিরে বিকাশ ঢুকতে গেলেই বিকাশ দুবে সম্পর্কে সিকিউরিটি পার্সোনালদের সতর্ক করেন মন্দির চত্বরের এক ফুলওয়ালা। এমন তথ্য উঠে আসার পরউ সিকিউরিটি সেখানে তাকে আটকে মধ্যপ্রদেশ পুলিশকে খবর দেয়।
অন্যদিকে, সূত্রের দাবি, বিকাশ দুবে নিজেই ভিআইপি পাস নিয়ে মহাকাল মন্দিরে ঢোকার সময় সিকিউরিটিকে জানিয়ে যায়, যে সে আত্মসমর্পণ করতে চাইছে। বিকাশ দুবেকে যখন পুলিশ ফরিদাবাদ থেকে শুরু করে দিল্লির বিভিন্ন জায়গায় খুঁজছে, তখন তাকে পাওয়া গেল মধ্যপ্রদেশে। এমন ঘটনার প্রেক্ষিতে বিকাশের মা জানান, প্রতিবছরই ছেলে মহাকাল মন্দিরে যায়, যা অত্যন্ত জানা তথ্য সকলের। ফলে এমন বিবৃতির পর বিকাশের গ্রেফতারিতে পুলিশের সাফল্য ঘিরে প্রশ্ন উঠছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.