Header Ads

‘ম্যাঁয় বিকাশ দুবে হুঁ, কানপুরওয়ালা’ বলতেই পুলিশের থাপ্পড় !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
সাত দিন পর অবশেষে পুলিশের জালে ধরা পড়ল গ্যাংস্টার বিকাশ দুবে।  বৃহস্পতিবার সকালে ভারতের মধ্যপ্রদেশের উজ্জয়িনী থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
উজ্জয়িনীর কালেক্টর আশিষ সিং জানান, মহাকাল মন্দিরে যাচ্ছিল বিকাশ দুবে। ওই সময় তাকে চিহ্নিত করে নিরাপত্তা বাহিনী। পুলিশে খবর দেওয়া হয়। তাকে চেপে ধরতেই নিজের পরিচয় স্বীকার করেছে।

দুই পাশে পুলিশের দুই কর্মী। মাঝখানে সেই কুখ্যাত গ্যাংস্টার। ওই অবস্থায় সজোরে চেঁচিয়ে উঠল, ‘ম্য়াঁয় বিকাশ দুবে হুঁ, কানপুরওয়ালা (আমি বিকাশ দুবে, কানপুরের)।’ কথাটি শেষ না হতেই বিকাশকে সজোরে থাপ্পড় মারলেন পুলিশের একজন সদস্য।
গত ৩ জুলাই বিকাশ ও তার দলের গুলিতে আটজন পুলিশকর্মীর মৃত্যু হয়েছিল। তারপর থেকে হন্যে হয়ে বিকাশের খোঁজ করেছে পুলিশের কমপক্ষে ৪০টি দল। গত মঙ্গলবার হরিয়ানার ফরিদাবাদের একটি হোটেল থেকে পুলিশ পৌঁছানোর কিছুক্ষণ আগেই পালিয়ে যায় বিকাশ।
শেষ পর্যন্ত সাত দিন পর আজ বৃহস্পতিবার ভারতের মধ্যপ্রদেশের উজ্জয়িনীর মহাকাল মন্দিরে যাওয়ার পথে ধরা পড়ে বিকাশ।
এএনআইয়ের একটি ভিডিওতে দেখা যায়, বিকাশকে নিয়ে কিছুটা হেঁটে এসে একটি গাড়ির কাছে অপেক্ষা করছিল পুলিশের একটি দল। কাউকে দেখে মুখ বাড়িয়ে বিকাশ বলে ওঠে, ম্য়াঁয় বিকাশ দুবে হুঁ, কানপুরওয়ালা। তারপরই সপাটে থাপ্পড় খায় সে। তারপর কিছুটা দমে গিয়ে ছটফট করতে থাকে।
অবশ্য তাতে তেমন লাভ হয়নি। কিছুক্ষণ পর গলা ধরে টেনেহিঁচড়ে নিয়ে চলে যায় পুলিশ।
এর আগে গত ৩ জুলাই কানপুরের বিকরু গ্রামে বিকাশের দলের  লোকদের সঙ্গে বন্দুকযুদ্ধে মৃত্যু হয় একজন ডেপুটি সুপারিনটেনডেন্ট এবং তিনজন সাব-ইন্সপেক্টর পদমর্যাদার কর্মকর্তাসহ আটজনের। তার পর থেকে হন্যে হয়ে বিকাশের খোঁজ করছিল ভারতের পুলিশ। এরই মধ্যে গত মঙ্গলবার হরিয়ানার ফরিদাবাদের একটি হোটেলে বিকাশকে দেখা যায়। যদিও তাকে ধরা যায়নি সেদিন।
পরদিন তার তিন সহযোগীকে গ্রেপ্তার করে পুলিশ। বৃহস্পতিবার তাদের মধ্যে প্রভাত মিশ্র নামে একজনের মৃত্যু হয়েছে। উত্তর প্রদেশের এডিজি (আইন-শৃঙ্খলা) প্রশান্ত কুমার জানান, ফরিদাবাদ থেকে নিয়ে আসার পথে পুলিশের গাড়ি খারাপ হয়ে যায়। সেই সময় পিস্তল ছিনিয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে। পাল্টা জবাব দেয় পুলিশ। ঘটনায় প্রভাতের মৃত্যু হয়। সব মিলিয়ে ৩ জুলাই থেকে বিভিন্ন জায়গায় বিকাশের পাঁচ সহযোগীকে হত্যা করে পুলিশ।
ওই ঘটনার কিছুক্ষণ পর মধ্যপ্রদেশ পুলিশের হাতে ধরা পড়ে বিকাশ। মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র বলেন, তার বিষয়ে আমাদের পুলিশকে সতর্ক করে দিয়েছিলাম এবং মহাকাল মন্দির থেকে গ্রেপ্তার করেছি আমরা। সে আমাদের হেফাজতে রয়েছে। আমরা উত্তর প্রদেশ পুলিশকে তার বিষয়ে জানিয়েছি। আপাতত আমি এইটুকুই বলব এবং পরে বিস্তারিত তথ্য দেব।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.