Header Ads

কানপুরের গ্যাংস্টার বিকাশ দুবের প্রাসাদোপম বাড়ি গুঁড়িয়ে দিল পুলিশ

নয়া ঠাহর ওয়েব ডেস্ক -- ৪ জুলাই
উত্তরপ্রদেশের মোস্ট ওয়ান্টেড গ্যাংস্টার বিকাশ দুবের সাগরেদদের গুলিতে ঝাঁঝরা হয়ে গিয়েছিলেন আট পুলিশকর্মী । আটজনের মধ্যে  ছিলেন এক দুঁদে ডেপুটি কমিশনারও। শনিবার বিকাশ দুবের শিবরাজপুরের বিকরু গ্রামে থাকা প্রাসাদোপম বাড়ি গুঁড়িয়ে দিল পুলিশ । বিকাশের খোঁজে চলছে চিরুনি তল্লাশি । সিল করে দেওয়া হয়েছে উত্তরপ্রদেশের সমস্ত সীমানা । সিল করে দেওয়া হয়েছে বিকাশের সব ব্যাঙ্ক অ্যাকাউন্ট। গ্রেফতার করা হয়েছে বিকাশের বাবা রাজকুমার দুবেকে ।



উত্তরপ্রদেশের মোস্ট ওয়ান্টেড গ্যাংস্টারদের তালিকায় এক নম্বরে রয়েছে বিকাশের নাম। গত ২০  বছর ধরে উত্তরপ্রদেশ জুড়ে বিকাশ গড়ে তুলেছে তার সাম্রাজ্য। কয়েকবার বিকাশ গ্রেফতার হলেও, আইনি পথে শাস্তি হয়নি তার একবারও ।

বৃহস্পতিবার গভীররাতে সব খবরাখবর নিয়েই  পুলিশ হানা দিয়েছিল বিকাশের ডেরায় । কিন্তু পুলিশের অভিযানের খবর আগেভাগেই পৌঁছে গিয়েছিল বিকাশের কাছে । পুলিশকে বাধা দেওয়ার জন্য আগে থেকেই সার দিয়ে রাস্তায় দাঁড় করানো ছিল বড় বড় ক্রেন। পুলিশ নির্দিষ্ট গলিতে পৌঁছলেই হামলা হয় পুলিশের উপর। শুরু হয় গুলিবৃষ্টি । ছাদ থেকে গুলির সঙ্গে উড়ে আসতে থাকে বড় বড় পাথর। সামাল দিতে পারেনি পুলিশ । গুলিবৃষ্টির জেরে প্রাণ হারান আট পুলিশকর্মী ।


খুন , অপহরণ, ডাকাতি সহ বিভিন্ন অপরাধের ৬০ -টি মামলা ঝুলছে বিকাশ দুবের বিরুদ্ধে ।

কানপুরে ছাড়াও উত্তরপ্রদেশের অন্যান্য শহরে অনেক জমি দখল করে রেখেছে বিকাশ ও তার দলবল। কোটি কোটি টাকার সম্পত্তি রয়েছে তার। বিকরু গ্রামের বাড়িতেই লাগানো রয়েছিল ৫০-টির বেশি সিসিটিভি ক্যামেরা । বাড়িতে মাছি গলারও উপায় ছিল না পাহারা এড়িয়ে । এখন সবই ধূলিসাৎ।

তিতিবিরক্ত বিকাশের মা সরলা দেবী সংবাদমাধ্যমকে বলেছেন, ও আত্মসমর্পণ করুক, নইলে পুলিশ ওকে এনকাউন্টার করে মারুক। সারাজীবন অনেক পাপ করেছে । নির্দোষ পুলিশদের হত্যা করেছে । ওর চরম শাস্তিই হওয়া উচিত ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.