Header Ads

রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন মোদীর হাতেই, আমন্ত্রিত সব মুখ্যমন্ত্রী !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়

অবশেষে সব জল্পনার অবসান। আগামী ৫ আগস্ট অযোধ্যায় শুরু হচ্ছে বিতর্কিত রামমন্দিরের নির্মাণকাজ। ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শোনা যাচ্ছে এই অনুষ্ঠানে মোদির পাশে লালকৃষ্ণ আদবাণীও থাকবেন। ভূমিপুজোর অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদেরও। বুধবার (২২ জুলাই) পুণেতে একথা জানিয়েছেন শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্রের কোষাধ্যক্ষ স্বামী গোবিন্দদেব গিরি।
অন্তত ৫০ জন ভিআইপি’র উপস্থিতিতে প্রায় ৪০ কেজি রূপোর ইট ব্যবহার করে মন্দিরের ভিত্তি স্থাপন করবেন নরেন্দ্র মোদি। মূল অনুষ্ঠানের তিন দিন আগে থেকেই সেখানে ধর্মীয় আচার অনুষ্ঠান শুরু হবে।

তবে করোনা ভাইরাস পরিস্থিতিতে আমন্ত্রিতদের তালিকা দীর্ঘ করা হচ্ছে না। অনুষ্ঠানে সর্বোচ্চ ২০০ জন উপস্থিত থাকবেন। শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্রের কোষাধ্যক্ষ বলেন, 'আমরা সিদ্ধান্ত নিয়েছে যে অনুষ্ঠানে ২০০ জনের বেশি উপস্থিত থাকবেন না। তাদের মধ্যে ১৫০ জন আমন্ত্রিত অতিথি থাকবেন।'
রাম জন্মভূমি ট্রাস্টের পক্ষ থেকে জানানো হয়েছে, ভিত্তিপ্রস্তর স্থাপনের আগে মন্দিরে ভগবান রামের কাছে প্রার্থনা করা হবে। হনুমান গড়হি মন্দিরেও পুজো দেবেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.