Header Ads

গুটি গুটি পায়ে বরাকে জনপ্রিয়তার শীর্ষে 'নয়া ঠাহর' নিউজ পোর্টাল

শুভ সুন্দর দেব চৌধুরী, বদরপুর

বরাক ও ব্রহ্মপুত্র উপত্যকার জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল 'নয়া ঠাহর' ইতিমধ্যে অগণিত পাঠকের আশীর্বাদ পেয়ে সদ্য তিন বছরে পা দিল। পোর্টালের মুখ্য সম্পাদক অমল গুপ্ত উত্তর-পূর্বের সাংবাদিকতার মহলে এক সুপরিচিত নাম। প্রতিদিনের নানা বাধা বিপত্তির মধ্যে দিয়েও বিভিন্ন রাজ্য ও জিলাস্তরে পোর্টালের পাঠক সংখ্যা বাড়াতে তিনি এক নিরলস প্রচেষ্টা করছেন।

প্রায় দেড় বছর আগে দিল্লির প্রখ্যাত সাংবাদিক রত্নজ্যোতি দত্ত নয়া ঠাহরের বরাক ব্যুরোর জন্য আমলদার তরফ থেকে আমাকে অনুরোধ জানান।সাথে দেন নিজের সক্রিয় সহযোগিতার প্রতিশ্রুতির কথাও। বরাকে 'নয়া ঠাহর'-এর পাঠক সমাজ তৈরি করতে কয়েকজন সাংবাদিক আমাকে নিঃস্বার্থভাবে অবিরত সাহায্য করে যাচ্ছেন। তাদের মধ্যে বদরপুরের যীশু শুক্লবৈদ্য, অনিন্দ্য ভট্টাচার্য, হাইলাকান্দির জপমালা চক্রবর্তী, পাঁচগ্ৰামের সানি রায়, কাটিগড়ার যীশু নাথ, বিহাড়ার বি. এম শুক্লবৈদ্য, ত্রিপুরা সীমান্তে থাকা রাঙ্গামাটির অনুপম পাল ও শিলচরের পূর্ণিমা নুনিয়া অন্যতম । তারাই আজ বরাকে আমাদের পোর্টালকে অতি অল্প সময়ের ভিতরেই পাঠক মহলে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে দিয়েছেন। তাদের সাথে কাজ করে আনন্দ ও প্রেরণা এ দুটি উপাদানই অফুরন্ত পাচ্ছি।

কলেজ পড়ার শেষ  দিকে বরাক উপত্যকার সাংবাদিকতার সাথে সম্যক পরিচয় ঘটে আশির দশকের গোড়ায়। তারপর, দীর্ঘ তেত্রিশ বছর বন বিভাগের সরকারী চাকুরী। তা থেকে অব্যাহতি নেওয়া পরই নয়া ঠাহরের বরাক ব্যুরো চিফর দায়িত্বভার আমার সাংবাদিকসত্তার সামাজিক দায়িত্ব নির্বাহের এক আনন্দময় দৈবিক সুযোগ করে দিয়েছে। এজন্য আমি  ভাতৃপ্রতিম সাংবাদিক রত্নজ্যোতি দত্তের কাছে বাধিত। বরাক ব্যুরোর প্রতিটি সদস্য উনার আন্তর্জাতিক সাংবাদিকতার অভিজ্ঞতা ও মূল্যবান উপদেশের জন্য কৃতজ্ঞ।তিনি আমাদের গোষ্ঠীর রাষ্ট্রীয় পরামর্শদাতা সম্পাদকও।সকলের তরফ থেকে মুখ্য সম্পাদক অমল গুপ্তের কাছে জানাই কৃতজ্ঞতা দায়িত্ব নির্বাহে অকুন্ঠ সমর্থন আর সহযোগিতার জন্য ।

"নয়া ঠাহর আমার হৃদয়ে এক অন্য মাত্রায় কথা কয়," হাইলাকান্দির বিশিষ্ট কবি আশুতোষ দাসের ভাষায় এ পথ চলার মূল্যায়ন। 

[লেখক নয়া ঠাহর নিউজ পোর্টালের বরাক ব্যুরো চিফ। মোবাইল ও হোয়াটস্যাপ - ৯৪৩৫২৭৬৫০৩।]

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.