Header Ads

কাশ্মীরে জঙ্গি দমনে বড় সাফল্য যৌথবাহিনীর, ৬ মাসে ৯৩ জঙ্গি খতম



শ্রীনগরঃ গত ছয় মাসে কাশ্মীরে জঙ্গি দমনে এক বড় সাফল্য পেল যৌথবাহিনী। যৌথবাহিনীর এক পরিসংখ্যান বলছে, জুন মাস পর্যন্ত কাশ্মীরে খতম হয়েছে মোট ৯৩ জন আতঙ্কবাদী। এই জঙ্গিদের মধ্যে হিজবুল মুজাহিদিন, জইশ-ই-মহম্মদ সহ একাধিক গোষ্ঠীর জঙ্গিরা আছে। এছাড়াও বিভিন্ন জঙ্গি গোষ্ঠীর কম্যান্ডাররাও আছে এই তালিকায়। স্থানীয় বাসিন্দাদের মধ্যে লুকিয়ে থাকা পাক গুপ্তচররাও আছে এই তালিকায়।
পৃথিবী জুড়ে চলা করোনা আবহতেও জঙ্গি হামলার বিরাম নেই ভূস্বর্গে। গতকালই যৌথবাহিনীর চালানো অপারেশনে খতম হয়েছে নয় হিজবুল মুজাহিদিন এবং জইশ-ই-মহম্মদ জঙ্গি। সোমবার এই বিষয়ে একটি পরিসংখ্যান দেওয়া হয় জম্মু-কাশ্মীর পুলিশের তরফে। সেখানে বলা হয়েছে, গত দুই সপ্তাহে জম্মু-কাশ্মীরে যৌথবাহিনীর অভিযানে ২২ জঙ্গি খতম হয়েছে। এর মধ্যে গত এক সপ্তাহেই ১৫ জনকে খতম করা হয়েছে। এদের মধ্যে ছয়জন বিভিন্ন জঙ্গি সংগঠনের শীর্ষ কম্যান্ডারও আছে।
জম্মু-কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে যে, সীমান্তে পাকিস্তান সেনার গোলাগুলির আড়ালে কাশ্মীরে প্রবেশ করছে জঙ্গিরা। খবর পাওয়ার সাথে সাথেই জঙ্গিদের নিকেশ করছে সেনা জওয়ানরা। কয়েক সপ্তাহ আগেই পুলওয়ামার মতো হামলার ছক বাতিল করে যৌথবাহিনী। জম্মু-কাশ্মীরের ডিজিপি জানিয়েছেন, গত দুই সপ্তাহে জঙ্গিদের বিরুদ্ধে কাশ্মীরে মোট নয়টি বড় অপারেশন চালিয়েছে যৌথবাহিনী। এছাড়াও এলওসি বরাবর জম্মু রিজিয়নে ১২৫-১৫০টি এবং কাশ্মীর রিজিয়নে ১৫০-২৫০টি জঙ্গি লঞ্চপ্যাড গুঁড়িয়ে দিয়েছে যৌথবাহিনী।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.