Header Ads

তৃণমূলে দুর্নীতিগ্রস্তদের তালিকা তৈরি পিকের, লোম বাছতে কম্বল উবে যাওয়ার আশঙ্কা !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
২০২১ বিধানসভা নির্বাচনের আগে তৃণমূলকে দুর্নীতিমুক্ত করতে তালিকা তৈরিতে মন দিয়েছেন প্রশান্ত কিশোর। প্রশান্ত কিশোরের এই উদ্যোগকে কটাক্ষ করল বিজেপি। বিজেপি মনে করে, তৃণমূলে যে দুর্নীতিমুক্ত অভিযান শুরু করেছেন পিকে, তাতে ঠক বাছতে গাঁ উজাড় হয়ে যাবে। তৃণমূলের বুমেরাং হবে ২০২১-এর বিধানসভা নির্বাচন।

তৃণমূলের এই স্বচ্ছতা অভিযানকে তীব্র কটাক্ষ করেছে বিজেপি। কোচবিহার জেলা বিজেপির সভানেত্রী মালতী রাভা জানিয়েছেন, তৃণমূলে ঠগ বাছতে গাঁ উজাড় হয়ে যাবে। রাজ্যের শাসক দলের সবাই তো দুর্নীতিতে অভিযুক্ত। দুর্নীতিগ্রস্তদের নামের তালিকা সামনে এলে দেখবেন, কেউ আর অবশিষ্ট নেই তৃণমূলের। কোচবিহারের তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি বিনয়কৃষ্ণ বর্মন জানিয়েছেন, ‘এই অভিযান নিয়ে কোনও মন্তব্য করব না। তবে এটুকু বলতে পারি, তৃণমূলে দুর্নীতিগ্রস্থদের কোনও জায়গা নেই। বিরোধীদের ওই নিছক অভিযোগের কোনো সারবত্তা নেই !’
২০২১-এর আগে প্রশান্ত কিশোর এবং তাঁর টিম এখন নজর দিয়েছে ফের তৃণমূলে স্বচ্ছতা ফেরাতে। কোচবিহার দিয়ে এই অভিযান শুরু হয়েছে। জেলায় কোন কোন নেতা সম্প্রতি বেশি সম্পত্তির মালিক হয়েছেন, কার আচরণ এই শাসনকালে সবথেকে বেশি বদলেছে, তা খুঁজে বের করতে চাইছেন তাঁরা।
মমতা বন্দ্যোপাধ্যায়কে জয় এনে দেওয়াই লক্ষ্য ভোট কৌশলী প্রশান্ত কিশোরের। তাই দলের ভাবমূর্তি স্বচ্ছ করতে উদ্যোগী হয়েছেন তিনি। দলে যাঁদের স্বচ্ছ ভাবমূর্তি রয়েছে তাঁদের সামনের সারিতে আনতে চাইছেন। দলের কোনও নেতার বিরুদ্ধে যদি দুর্নীতির অভিযোগ ওঠে, তাঁর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করতেও পরামর্শ দিচ্ছেন তিনি। দুর্নীতিমুক্ত করার লক্ষ্যে কম করেও চারটি কেন্দ্রে প্রার্থী বদলের আশঙ্কাও করছেন অনেকেই।
পিকে যখন তৃণমূলের দুর্নীতিগ্রস্থ নেতাদের নামের তালিকা তৈরি করছেন, তখন তৃণমূলের অন্দরে সংশয় বিরাজ করছে। পরিস্থিতি যা, তাতে পিকের স্বচ্ছতা অভিযান থমকে যেতে পারে যে কোনও মুহূর্তে। যে জেলা দিয়ে এই অভিযান শুরু হয়েছে, সেই জেলা যে দুর্নীতির তালিকায় উপরে আছে, তা বিলক্ষণ জানে রাজনৈতিক মহল। তাই লোম বাছতে গিয়ে কম্বল উবে যাওয়ার আশঙ্কা যত ঘনীভূত হবে স্বচ্ছতা কর্মসূচীর গতি তত মন্থর হবে বলেও মনে করছেন অনেকে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.