Header Ads

রাহুলকে জানিয়ে দিলেন শরদ পাওয়ার--কংগ্রেস আমলেই ভারতের ৪৫ হাজার বর্গকিমি এলাকা দখল করেছিল চীন !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 
 
গালওয়ান উপত্যকায় চীনের সঙ্গে তৈরি হওয়া উত্তেজনার পর কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী লাগাতার কেন্দ্র সরকারের বিরুদ্ধে তোপ দেগে আসছেন। পূর্ব লাদাখে চীনা সেনার অনুপ্রবেশ নিয়ে রাহুল শুক্রবার বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই বলুক চীনের থেকে আমাদের জমি ফেরত নেওয়ার জন্য উনি কি পদক্ষেপ নিলেন? কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর মন্তব্যের পর কংগ্রেসের সহযোগী দল এনসিপি-এর প্রধান শরদ পাওয়ার তাকে অতীতের কথা স্মরণ করিয়ে দেন।
রাহুলের মেন্তব্য সম্পর্কে শরদ পাওয়ার বলেন, ‘আমরা এটা ভুলতে পারি না যে ১৯৬২ সালে কি হয়েছিল। চীন আমাদের ৪৫ হাজার বর্গ কিমি জায়গা দখল করে নিয়েছিল। বর্তমানে আমি জানিনা চীন আমাদের জমি নিয়েছে কিনা, কিন্তু এই নিয়ে কথা বলার সময় আমাদের ইতিহাসের কথা মনে রাখতে হবে। রাষ্ট্রীয় সুরক্ষা নিয়ে কোন রাজনীতি বরদাস্ত করার নয়।”
 
শরদ পাওয়ার এও বলেন যে, লাদাখের গালওয়ান উপত্যকায় ঘটে যাওয়া ঘটনা নিয়ে প্রতিরক্ষা মন্ত্রীকে এত আগেই বিফল বলা ঠিক হবে না। কারণ পেট্রোলিং এর সময় ভারতীয় সেনা সজাগ ছিল। সাংবাদিকদের সাথে কথা বলার সময় প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বলেন, পুরো ঘটনা ‘সংবেদনশীল”। গালওয়ান উপত্যকায় চীন উসকানি দেওয়ার কাজ করেছিল।
রাহুল গান্ধী চীন-ভারত উত্তেজনা নিয়ে বরাবরই কেন্দ্র সরকারের বিরুদ্ধে তোপ দেগে আসছেন। কখনো উনি বলছেন চীন ভারতের ৬০ কিমি জায়গা দখল করে নিয়েছে। আবার কখনো প্রধানমন্ত্রী মোদীকে কটাক্ষ করে বলছেন যে, তিনি চীনের সামনে স্যারেন্ডার করে দিয়েছেন। যদিও স্যারেন্ডার শব্দ ব্যবহার করে ট্রলের শিকার হন রাহুল গান্ধী। কারণ তিনি সেখানে বানান ভুল করেছিলেন। আবার বিজেপিও পাল্টা রাহুল গান্ধীকে দুষছে।
বিজেপির তরফ থেকে কংগ্রেসের সাংসদের বিরুদ্ধে অভিযোগ করে বলা হচ্ছে যে, তিনি সেনা এবং ভারতবাসীর মনোবল ভাঙার চেষ্টা করছেন। এমনকি কংগ্রেস পার্টি আর চীনের সরকারের মধ্যে হওয়া ২০০৮ এর গোপন চুক্তি নিয়েও বিজেপি রাহ্লল গান্ধীকে নিশানায় নিয়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.