Header Ads

অসমের বরপেটায় নতুন করে ১২ জনের শরীরে কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ল, কোয়ারেন্টাইন সেন্টার বাড়িয়ে ৫৫ করা হয়েছে

সমীর চক্ৰবৰ্তী, বরপেটারোড, ১১ জুনঃ অসমের বরপেটা জেলায় নতুন  করে ১২ জনের শরীরে কোভিড ১৯ পজিটিভ ধরা পড়েছে। তাদের মধ্যে ১০ জনক বরপেটার ফখরুদ্দিন আলি আহমেদ মেডিক্যাল কলেজে এবং ২ জনকে কলগাছিয়ার বরপেটা অসামরিক হাসপাতালে ভৰ্তি করানো হয়েছে।  এ নিয়ে বরপেটায় এখন পৰ্যন্ত অতিমারি করোনায় আক্ৰান্ত লোকের সংখ্যা বেড়ে হয়েছে ১৪৩ জন। এখন পর্যন্ত  ৩৪১৭ জন লোককে প্ৰাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে বাড়ি পাঠানো হয়েছে  বলে বরপেটা জেলা জন সংযোগ অফিসার জানিয়েছেন।
এদিকে লকডাউনের ফলে আৰ্থিক ভাবে ক্ষতি হওয়া দরিদ্ৰ লোকদের দ্বিতীয় পৰ্যায়ের ত্ৰাণ দিতে সচেষ্ট হয়েছে বরপেটা জেলা প্ৰশাসন। এই মৰ্মে বুধবার জেলা শাসকের সভাপতিত্বে তার অফিসে একটি বৈঠক হয়। বৈঠকে আগে যারা ত্ৰাণ পেয়েছে তাদের সমেত ভিন রাজ্য থেকে পরে আরও যারা এসেছে সকলকে ত্ৰাণ সাহায্যের তালিকায় যোগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেলা শাসক মুনীন্দ্ৰ শৰ্মা সাৰ্কেল অফিসারদের খাদ্য ও অসামরিক যোগান বিভাগের অফিসার এবং পরিবহণ বিভাগকে তৎপরতার সঙ্গে যাবতীয় ব্যবস্থা নেওয়ার নিৰ্দেশ দিয়েছেন।
এদিকে বরপেটা রোডে ভিন রাজ্য থেকে প্ৰত্যেকদিন বিপুল সংখ্যক লোকের সমাগম হচ্ছে। তাই পরিস্থিতির ওপর বিচার বিবেচনা করে কোয়ারেন্টাইন সেন্টারের সংখ্যাও বাড়াতে বাধ্য হয়েছে জেলা প্ৰশাসন। জেলা তথ্য ও জনসংযোগ আধিকারিক বিকাশ শৰ্মা জানান- বরপেটায় বৰ্তমানে ৫৫ টি কোয়ারেন্টাইন সেন্টারের ব্যবস্থা করা হয়েছে। সেখানে ৪৭০০ জনের থাকার ব্যবস্থা করা হয়েছে। এই কোয়ারেন্টাইন সেন্টারগুলিতে বৰ্তমানে  প্ৰায় আড়াই লোক আশ্ৰয় নিয়েছে। অবশ্যে প্ৰত্যেক দিন এই পরিসংখ্যার পরিবর্তন হচ্ছে। আজ বিভিন্ন কোয়ারেন্টাইন সেন্টার থেকে  ৫৮০ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.