Header Ads

অসমে অতিমারি কোভিড-১৯এ আক্ৰান্তের সংখ্যা ৩ হাজার ছাড়িয়ে গেল

নয়া ঠাহর ওয়েব ডেস্ক, ১০ জুনঃ অসমে অতিমারি কোভিড-১৯এ আক্ৰান্তের সংখ্যা ৩ হাজার ছাড়িয়ে গেল। স্বাস্থ্যমন্ত্ৰী হিমন্ত বিশ্ব শৰ্মার টিইট মতে বৰ্তমানে রাজ্যে কোভিড আক্ৰান্তের সংখ্যা ৩০৯২। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২৪৯ জন। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৮৩৪ জন। গত মঙ্গলবারই ৩০১ জন করোনা আক্ৰান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।


 এদিকে তেজপুর মেডিক্যাল কলেজে করোনা আক্ৰান্ত কমল কৃষ্ণ পাল নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ফলে রাজ্যে এই নিয়ে মৃত্যু হল ৬ জনের। গত ২৯ মে বিমানে করে মুম্বই থেকে স্বস্ত্ৰীক তেজপুরের হোটেল ডি এলে কোয়ারেন্টাইনে ছিলেন ওই ব্যক্তি। দুজনের শরীরেই কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে। পরে তাদের তেজপুর হাসপাতালে ভৰ্তি করানো হয়। এদিকে নিম্ন অসমের গোয়ালপাড়া জেলায় একজন ডাক্তার এবং একজন টেকনিশিয়ান সমেত নতুন করে ফের ৯ জনের শরীরে অতিমারি কোভিড-১৯এর উপস্থিতি ধরা পড়েছে। মঙ্গলবার রাতে স্বাস্থ্য বিভাগের তরফ থেকে একথা ঘোষণা করা হয়েছে। গোয়ালপাড়া সিভিল হাসপাতালের আইসোলেশনের দায়িত্বে থাকা ডাক্তার গণন ঠাকুরিয়া এবং ল্যাব টেকনিশিয়ান বিমল সিনহা করোনা আক্ৰান্ত হয়েছেন।
 জেলার যুগ্ম স্বাস্থ্য পরিবেষা সঞ্চালক অভিজিৎ বাসু জানিয়েছেন- নতুন করে ৯ জন করোনা আক্ৰান্তের সংখ্যা বেড়ে বৰ্তমানে গোয়ালপাড়া জেলায় করোনা আক্ৰান্তের সংখ্যা ৭২ দাঁড়িয়েছে। আগামী দিনগুলিতে কোভিড-১৯ আক্ৰান্তের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। মাটিয়ার ডাক্তার গণন ঠাকুরিয়া এবং ল্যাব টেকনিশিয়ান বিমল সিনহাকে গোয়ালপাড়া শহরের হোটেল পাৰ্ক রয়েল এবং আগিয়া আরএসইটিআই-এ কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। বাকি ৭ জন ক্ৰমে হীরেন বসুমতারী (২৭), প্ৰহ্লাদ রাভাকে (২৮)আগিয়া আরএসইটিআই-এ কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। অজয় রাভা(১৯),বিনেশ্বর রাভা(২০), প্ৰণয় রাভা(৩০) এবং রাজেশ রাভাকে দুধনৈ আমজোঙার পণ্ডিত দিনদয়াল মহাবিদ্যালয়ে কোয়ারেন্টাইন শিবিরে রাখা হয়েছিল। সইফুল ইসলামকে পশ্চিম গোয়ালপাড়ার লক্ষীপুর মহাবিদ্যালয়ের কোয়ারেন্টাইন শিবিরে রাখা  হয়েছিল। করোনা আক্ৰান্ত ওই ডাক্তার এবং ল্যাব টেকনিশিয়ান বাদে বাকি সাতজন ভিন রাজ্য থেকে আসা। তবে করোনা আক্ৰান্তরা কোন কোন রাজ্য থেকে এসেছেন, কতজন এসেছেন, সেই তথ্য এখনও পৰ্যন্ত প্ৰকাশ্যে আসেনি। যা প্ৰশাসনের উদ্বিগ্নকে আরও বাড়িয়ে দিয়েছে।

এদিকে গুয়াহাটিতে লালগণেশ, আটগাঁও এবং ধীরেনপাড়ার একাংশ এলাকা কনটেনমেন্ট জোন হিসেবে ঘোষণা করেছে মহানগর জেলা প্ৰশাসন।  
 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.