Header Ads

নিজেদের সেনা আর PoK-কে বাঁচাতে বারুদের সুরঙ্গ বানাচ্ছে পাকিস্তান !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
ভারত ও পাকিস্তানের মধ্যে চলা উত্তেজনার মধ্যে পাকিস্তান পাক অধিকৃত কাশ্মীরে (PoK) সৈন্য গতিবিধি বাড়িয়ে দিলো। PoK-তে ব্যাপক পরিমাণে বারুদের সুরঙ্গ বিছানোর কাজ শুরু করেছে পাকিস্তান। এর সাথে সাথে পাকিস্তান অ্যান্টি মাইন জুতো কেনাও শুরু করে দিয়েছে। এক সপ্তাহে ওই জুতো ডেলিভারি করার টেন্ডার জারি করা হয়েছে।

গোয়েন্দা সংস্থার সাথে জড়িত সুত্র থেকে জানা যায় যে, পাকিস্তানি সেনা অ্যান্টি মাইন জুতো কেনার জন্য এমার্জেন্সি টেন্ডার জারি করেছে। ৮ মে সকাল ১০ টার মধ্যে ওই টেন্ডার জমা করানো হয়েছিল। ১৫ মে এর মধ্যে অ্যান্টি মাইন শু হাতে তুলে দেওয়ার নির্দেশিকা জারি করা হয়েছিল।
সুত্র অনুযায়ী, লাইন অফ কন্ট্রোলে পাকিস্তান সেনা ছাউনির আশেপাশে দ্রুত গতিতে বারুদের সুরঙ্গ বিছাচ্ছে। ২০১৬ সালে সার্জিক্যাল স্ট্রাইকের পর প্রতিবেশী দেশ পাকিস্তান বারুদের সুরঙ্গ বিছানর কাজ শুরু করে। কিন্তু পাক অধিকৃত কাশ্মীর নিয়ে ভারতের দাবির পর এই অভিযান আরও দ্রুত শুরু করে দেওয়া হয়েছে।
সুত্র অনুযায়ী, পাকিস্তান সেসব জায়গায় বেশি করে বারুদের সুরঙ্গ বিছানর কাজ করছে, যেখানে ভারতীয় সেনা সহজেই পৌঁছে যেতে পারে এবং ভারতের সীমান্ত থেকে পাক অধিকৃত কাশ্মীরের দূরত্ব যেখানে কম সেখানেও বেশি করে বারুদের সুরঙ্গ বানাচ্ছে পাকিস্তান।

No comments

Powered by Blogger.