Header Ads

জাতীর উদ্দেশ্যে ভাষণে ২০ লক্ষ কোটি টাকার আৰ্থিক প্যাকেজ ঘোষণা প্ৰধানমন্ত্ৰীর

নয়া ঠাহর ওয়েব ডেস্ক, ১২ মেঃ  ১৭ মে তৃতীয় দফার লকডাউন শেষ হচ্ছে। তার আগে মঙ্গলবার জাতীর উদ্দেশ্যে ভাষণ দিলেন প্ৰধানমন্ত্ৰী নরেন্দ্ৰ মোদী।

প্ৰধানমন্ত্ৰী তাঁর ভাষণে আত্মনিৰ্ভর হওয়ার ওপর জের দিয়েছেন তিনি। এদিন প্ৰধআনমন্ত্ৰী বিশেষ আৰ্থিক প্যাকেজের ঘোষণা করেছেন। ২০২০ সালে ২০ লক্ষ কোটি টাকার আৰ্থিক প্যাকেজ দেশের আৰ্থিক সংকল্পকে গতি দেবে। আত্মনিৰ্ভর ভারত অভিযান ঘোষণা করেন। এই আৰ্থিক প্যাকেজ দেশের মধ্যম বৰ্গের মানুষের জন্য ঘোষণা করেছেন। এই প্যাকেজ ভারতের জিডিপির প্ৰায় ১০ শতাংশ। আগামিকাল থেকে অৰ্থমন্ত্ৰী ধাপে ধাপে এই প্যাকেজের বিস্তারিত তথ্য দেবেন। স্থানীয় উৎপাদনের ওপর জোর দিয়েছেন প্ৰধানমন্ত্ৰী। মোদী তাঁর ভাষণে প্ৰত্যেকজন ভারতবাসীর কাছে বারবার স্বনিৰ্ভর ভারত গড়ে তোলার আহ্বান জানান।


 ছবি, সৌঃএএনআই

তিনি আরও বলেন- সারা বিশ্বে কোটি কোটি মানুষ সংকটের মোকাবিলা করছে। জীবন বাঁচাতে সারা বিশ্ব একজোট হয়েছে। ভারত আত্মনিৰ্ভরতার কথা বলে তো আত্মকেন্দ্ৰীক ব্যবস্থার কথা উল্লেখ করেন। প্ৰধানমন্ত্ৰী তাঁর ভাষণে আত্মনিৰ্ভর হওয়ার ওপর জের দিয়েছেন তিনি। সারা বিশ্বে কোটি কোটি মানুষ সংকটের মোকাবিলা করছে। জীবন বাঁচাতে সারা বিশ্ব একজোট হয়েছে। এমন সংকট আগে দেখে নি ভারত। মহামারি করোনার মোকাবিলা করেই এগোতে হবে।


মহামারি করোনা ভাইরাস যখন দেখা দেয় তখন একটাও একটাও এন-৯৫ মাস্ক ছিল না। ছিল না পিপিই কিট। ভারত আজ প্ৰতিদিন ২ লক্ষ পিপিই এবং ২ লক্ষ মাস্ক তৈরি করছে।

১৩০ কোটি ভারতবাসীর কাছে আত্মনিৰ্ভর হওয়ার আহ্বান জানান। নিজেদের সংকল্প আরও মজবুত করতে হবে। প্ৰসঙ্গক্ৰমে তিনি আরও বলেন-  বিশেষজ্ঞরা বলছেন যে করোনা দীৰ্ঘ সময়ের জন্য আমাদের জীবনের সঙ্গে জড়িয়ে থাকবে। তাই বলে আমরা এর মধ্যেই আটকে থাকবো না। তাই লকডাউনের চতুৰ্থ পৰ্যায় চালু হবে। নতুন নিয়মে। ১৮ মে র আগে নতুন নিয়ম জানিয়ে দেওয়া হবে। আত্মনিৰ্ভরতা আমাদের সুখ এবং সন্তুষ্টি দেওয়ার পাশাপাশি আমাদের শক্তিশালিও করবে। নতুন উদ্দম নিয়ে নতুন সংকল্প নিয়ে আমাদের এগোতে হবে।
 
















No comments

Powered by Blogger.