Header Ads

বরাকের সাপ্তাহিক টুকরো খবর


নয়া ঠাহর প্রতিবেদন, হাইলাকান্দি : দেশে চতুর্থ পর্যায়ের লকডাউন শুরু হয়েছে গত 18 মে থেকে। উল্লেখ্য গত রবিবার বিকেলে হাইলাকান্দির নবাগত জিলা উপায়ুক্ত মেঘা নিধি দাহাল, জিলা পুলিশ সুপার পবীন্দ্র কুমার নাথ সহ অন্যান্য আধিকারিকদের নিয়ে জিলার প্রবেশপথ ধলেশ্বর ৫৩ নং জাতীয় সড়কের পাশে সরেজমিনে পরিদর্শন করে আরেকটি স্কেনিং সেন্টার গড়ে তোলার জন্য প্রস্তুতি নেন। তবে, প্রত্যেকটি জাতীয় সড়কের পাশে স্কেনিং সেন্টার গড়ে তোলা হলেও পার্শ্ববর্তী স্বাস্থ্যকেন্দ্র গুলিতে পর্যাপ্ত চিকিৎসকের অভাব রয়েছে বলে জানা গেছে। অধিকাংশ চিকিৎসক স্কেনিং সেন্টারে নিয়োজিত থাকায় হাসপাতাল গুলো চিকিৎসক শূন্য হয়ে পড়ায় রোগীরা চিকিৎসা পরিসেবা থেকে বঞ্চিত হওয়ার ও খবর পাওয়া গেছে। তবে, নবাগত জিলা উপায়ুক্ত এবং জিলা পুলিশ প্রশাসন পরিস্থিতি সামাল দিতে সর্বদা তৎপর রয়েছেন বলেও একটি বিশেষ সূত্রে জানা গেছে।


নয়া ঠাহর প্রতিবেদন, কাটিগড়া : গত সোমবার সীমা সুরক্ষা বলে(এস.এস.বি)-এর ৬৮ নং ব্যাটেলিয়ন বাহিনীর উদ্যোগে কাটিগড়া পূর্ত বিভাগের কার্যালয় এবং শ্রী শ্রী সত্যনারায়ণ মন্দিরে বৃক্ষ রোপন করা হয়। পাশাপাশি আগামী ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস। তাই ১৮ মে থেকে ৫ জুন পর্যন্ত বিভিন্ন জায়গায় প্রায় চার হাজারের অধিক বৃক্ষ রোপন করার পরিকল্পনা হাতে নিয়েছেন তারা বলে জানান এস.এস.বি আধিকারিক এন.এন.বড়ুয়া। এদিন বৃক্ষরোপণ কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাটিগড়া থানার ওসি নয়ন মণি সিনহা, পূর্ত বিভাগের এক্সিকিউটিভ ইন্জিনিয়ার রফিক আহমেদ চৌধুরী সহ এলাকার বিশিষ্ট নাগরিকরা।


নয়া ঠাহর প্রতিবেদন, হাইলাকান্দি : কোভিড-১৯ অর্থাৎ করোনা ভাইরাস নিয়ে জনগণকে সচেতন করতে একটি গানের সিডি প্রকাশ করলেন গৌতম গুপ্ত। উল্লেখ্য, এই সিডি তে গাওয়া গানটিতে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল ও বিত্তমন্ত্রী ডঃ হিমন্ত বিশ্ব শর্মা থেকে শুরু করে  পূর্ত বিভাগ, পুলিশ প্রশাসন বিভাগ, স্বাস্থ্য বিভাগ ও জনসাধারণ সহ সাফাই কর্মীদের কথাও উল্লেখ করেছেন বলে জানা গেছে। উক্ত সিডি-টি উন্মোচন করেন প্রাক্তন  মন্ত্রী কবীন্দ্র পুরকায়স্থ। এছাড়াও উপস্থিত ছিলেন মনোরঞ্জন মালাকার, সৌমেন পাল চৌধুরী সহ অন্যান্যরা।

No comments

Powered by Blogger.