Header Ads

পুলিশকে সঙ্গে নিয়ে টিকিয়াপাড়ায় লকডাউন ভঙ্গের ছবি ভাইরাল, রাজ্যে ৩৫৫ ধারা প্রয়োগের দাবি বিজেপির !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 
 
পুলিশকে সঙ্গে নিয়ে রেড জোন হাওড়ার টিকিয়াপাড়ায় লকডাউন ভঙ্গের অভিযোগ উঠল। দিন কয়েক আগে লকডাউন কার্যকর করতে গিয়ে টিকিয়াপাড়ায় আক্রান্ত হতে হয়েছিল পুলিশকে। এদিন পুলিশের পদাধিকারীদের নিয়ে মিছিল করেন এলাকাবাসী। রাস্তার পাশের বাড়ি থেকে পুষ্প বৃষ্টি করা হয়। যদিও এই ঘটনা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি। রাজ্যে ৩৫৫ ধারা প্রয়োগের পরিস্থিতি তৈরি হয়েছে বলেও দাবি করা হয়েছে বিজেপির তরফে। 
 
রবিবার এলাকার বাসিন্দারা হাওড়া সিটি পুলিশের পদাধিকারীদের সঙ্গে মিছিল করেন। দুপাশের বাড়ি থেকে পুষ্প বৃষ্টিও করা হয়। পুলিশের উপস্থিতিতেই লকডাউনের শর্ত মানা হয়নি বলে অভিযোগ উঠতে শুরু করে। সোশ্যাল ডিস্ট্যান্সিং না মানার পাশাপাশি এই মিছিলে অনেকের মুখেই মাস্ক ছিল না বলে অভিযোগ করা হয়েছে বিজেপির তরফ থেকে।
হাওড়ার টিকিয়াপাড়ায় লকডাউনের ন্যুনতম বিধি না মেনেই স্থানীয় বাসিন্দাদের নিয়ে মিছিলে সামিল হয়েছিল স্থানীয় প্রশাসন। এই ঘটনায় কেন্দ্রের পদক্ষেপের দাবি জানানো হয়েছে বিজেপির তরফ থেকে। পরিস্থিতি যে দিকে যাচ্ছে তাতে ৩৫৫ ধারার দাবি উঠছে বলেও বলা হয়েছে বিজেপির তরফে।
লকডাউনের বিধি ভেঙে ‘শান্তি মিছিলে’ সামিল নেতা থেকে পদস্থ পুলিশ আধিকারিক সবাই। এই ছবি দেখে শঙ্কিত হয়ে উঠেছেন চিকিৎসকরা। এই পরিস্থিতি তৈরি হলে আদৌ কি করোনা ভাইরাসের সংক্রমণে বাধা দেওয়া যাবে, সেই প্রশ্ন তুলেছেন চিকিৎসকরা।
গত মঙ্গলবার টিকিয়াপাড়ায় পুলিশের টহলদারি চলছিল। সেইসময় বহু মানুষ লকডাউন না মেনে রাস্তায় বেরিয়ে পড়েন। ডিউটিতে থাকা পুলিশকর্মীরা বাধা দিতে গেলে পুলিশকে তাড়া করা হয়। পুলিশের একাধিক গাড়িতে ভাঙচুর চালানো হয়। দুজন পুলিশকর্মী আহত হন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিশাল পুলিশ বাহিনী এলাকায় যায়। এরপর পুলিশের ওপর হামলাকারীদের একে একে গ্রেফতারও করা হয়। গ্রেফতার করা হয়েছে পুলিশকে লাথি মারা সাকিব নামে এক যুবককেও।

No comments

Powered by Blogger.