Header Ads

এখনও করোনায় মৃতের সংখ্যায় সবার আগে আমেরিকা ! কিছুটা স্বস্তির পথে ইউরোপ !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 
 
করোনা ভাইরাসের সংক্রমণ ছড়াল নতুন করে ৫২,২২০ জনের শরীরে। গোটা বিশ্বে রবিবার রাত সাড়ে দশটা পর্যন্ত এই খবর মিলেছে। এদিন মৃত্যু হয়েছে ২,২৬৩ জনের। এদিনও সব থেকে বেশি মৃত্যু হয়েছে আমেরিকায়। ৬৪৪ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘন্টায়। সারা পৃথিবী জুড়ে মৃত্যুর সংখ্যা ২,৪৬,৯২৬। 
 
করোনার জেরে সুস্থতার পরিসংখ্যানটা ক্রমেই বাড়ছে। এখন তা ৮২ শতাংশে গিয়ে দাঁড়িয়েছে। অপর প্রান্তে মৃতের সংখ্যা ১৮ শতাংশ। রোগ মুক্তি ঘটেছে ১১,৪৪,০২০ জনের।
আক্রান্তের সংখ্যার নিরিখে এখনও প্রথম স্থানেই রয়েছে আমেরিকা। গত ২৪ ঘন্টায় সেখানে ১০,৫৭৬ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই রয়েছে রাশিয়া ও ব্রিটেন। সেখানে আক্রান্তের সংখ্যা ১০,৬৩৩ ও ৪,৩৩৯ জন। এর পরেই রয়েছে তুর্কি স্পেন, ও ইতালি। নতুন আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১,৬৭০, ১,৫৩৩ ও ১,৩৮৯ জন। আক্রান্ত থেকে মৃত, সবার নিরিখে এখনও আমেরিকা সবার আগে। এখনও পর্যন্ত সেদেশ আক্রান্ত হয়েছেন ১১,৭১,৩৫০ জন। মৃত্যুর সংখ্যা ৬৮,০৮৮ জন। তবে মৃতের সংখ্যার নিরিখে আস্তে আস্তে কমের দিকে যাচ্ছে আমেরিকা। সেখানে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৬৪৪ জনের।
আক্রান্ত ও মৃতের সংখ্যার নিরিখে আমেরিকার পরেই রয়েছে তুর্কি ও স্পেন । তুর্কিতে আক্রান্ত হয়েছেন ১,২৬,০৪৫ জন। মৃত্যু হয়েছে ৩,৩৯৭ জনের। স্পেনে আক্রান্ত হয়েছেন ২,৪৭,১২২ জন, মৃত্যু হয়েছে ২৫,২৬৪ জনের। মৃতের সংখ্যার নিরিখে কাছাকাছি রয়েছে ইতালি, ব্রিটেন ও ফ্রান্স। মৃত্যু হয়েছে ২৮,৮৮৪, ২৮,৪৪৬ এবং ২৪,৭৭০ জনের !

No comments

Powered by Blogger.