Header Ads

করোনা যোদ্ধাদের সংবর্ধনা দিল বিহাড়ার 'উৎকর্ষ' এনজিও



নয়া ঠাহর প্রতিবেদন, বিহাড়া: লকডাউন ৩.০-তে বিভিন্ন কার্যসূচির সাথে সাথে করোনা যোদ্ধাদেরও সংবর্ধনা দিল বিহাড়ার বেসরকারী সামাজিক সংস্থা 'উৎকর্ষ' এনজিও। বৃহস্পতিবার এনজিওর পক্ষ থেকে বরাক উপত্যকার বিভিন্ন গণমাধ্যমের ২০ জন সাংবাদিক ও বিক্রমপুর স্বাস্থ্যকেন্দ্রের ১৭ জন স্বাস্থ্যকর্মী ও সাফাই কর্মীদের সংবর্ধনা প্রদান করা হয়। এদিন দুপুরে বিহাড়া যুধিষ্টির সাহা উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের প্রেক্ষাগৃহে সাংবাদিক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রদীপ প্রজ্বলন করে অনুষ্ঠানের শুভ সূচনা করে বরাকের একমাত্র হিন্দী দৈনিক প্রেরণা ভারতীর মূখ্য সম্পাদক দীলিপ কুমার সিং সহ অন্য বিশিষ্ট সাংবাদিকরা। তারপর আয়োজিত অনুষ্টানে অতিথিদের চন্দন দ্বারা বরণ করে নেওয়া হয়। অনুষ্ঠানের উদ্দেশ্য ব্যাখ্য করেন এনজিও-এর সম্পাদক বনমালী শুক্লবৈদ্য। তিনি সবাইকে স্বাগত জনান ও রাষ্ট্রীয় স্তর থেকে গ্রাম্য স্তরে বিভিন্ন সময়ে সাংবাদিকদের উপর হওয়া ষরযন্ত্রের নিন্দা জানান। এরপর উপস্থিত সাংবাদিকদের এক এক করে উত্তরীয়, কলম ও নানা উপহারাদি দিয়ে সংবর্ধনা জানানো হয়। এদিন উপস্থিত ছিলেন দৈনিক প্রান্তজ্যোতি থেকে বিহাড়ার প্রতিনিধি মণিশংকর পুরকায়স্থ, বদরপুরের প্রতিনিধি যিশু নাথ, কাটিগড়ার প্রতিনিধি অমলেন্দু মালাকার। দৈনিক আমার অসম পত্রিকার শিলচরের প্রতিনিধি গৌতম তালুকদার। দৈনিক যুগশঙ্খ পত্রিকার অরুণাচলের প্রতিনিধি নীলকমল দাস, জারুইলতলার প্রতিনিধি অরিন্দম নাথ, দৈনিক সাময়িক প্রসঙ্গ পত্রিকার ভাঙ্গারপারের প্রতিনিধি মান্তু নাথ, দৈনিক নববার্তা প্রসঙ্গের কালাইনের প্রতিনিধি প্রণয় রায়, ঈশান বাংলার প্রতিনিধি তথা ঈশানের শঙ্খনাদ-এর মূখ্য সম্পাদক প্রদীপ্ত পুরকায়স্থ, গতি দৈনিকের কাটিগড়ার প্রতিনিধি ও এটিএন বরাকের মূখ্য সম্পাদক শমীন্দ্র পাল, কাটিগড়া ওয়ার্কিং জার্ণালিষ্ট গিল্ড এর সম্পাদক সুমন দাস, বরাক ভেলি মিডিয়া ফোরামের চেয়ারপার্সন সুধন্য সিনহা ও সম্পাদক তথা নয়াঠাহর পোর্টেলের পাঁচগ্রামের প্রতিনিধি সানি রায়, প্রেরণা ভারতীর শিলচরের প্রতিনিধি শিব কুমার, যুবদর্পনের পাঁচগ্রামের প্রতিনিধি অনিরুদ্ধ শুক্লবৈদ্য, অবিচার দৈনিকের বিপ্লব করচৌধুরী ও সংবাদ বাংলার মূখ্য সম্পাদক অরুপ দাস। অতিথিদের বক্তব্যে উপস্থিত সংবাদ কর্মীরা 'উৎকর্ষ' এনজিও এর প্রশংসা করেন ও কর্মক্ষেত্রে হওয়া বিভিন্ন অনুভবের কথা তুলে ধরেন। অনুষ্ঠানের শেষ প্রান্তে সাংবাদিক শমীন্দ্র পাল উৎকর্ষের সম্পাদক বনমালী শুক্লবৈদ্যকে মঞ্চে ডেকে নেন ও ওয়েব পোর্টেল নয়া ঠাহর ও প্রেরণা ভারতীতে সাংবাদিকতা করার জন্য উনাকে সংবর্ধিত করেন।
      সংস্থার সভাপতি তথা বিশিষ্ট শিক্ষক নিরুপম নাথ সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন ও সবার সহযোগীতা কামনা করেন।
     এদিনের অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিক্রমপুর স্বাস্থ্যকেন্দ্রের প্রেক্ষাগৃহে ডাক্তার, নার্স ও সাফাই কর্মীদের সংবর্ধনা প্রদান করা হয়। এতে উপস্থিত ছিলেন ডাঃ তপন চৌধুরী, ডাঃ বিশ্বজিত মগ সহ অন্যান্য স্বাস্থকর্মী ও সাফাই কর্মীবৃন্দ। উপস্থিত সকলেই সংস্থার এই পদক্ষেপকে স্বাগত জানান। সংস্থার সভাপতি নিরুপম নাথ জানান আগামীকাল বিহাড়া পুলিশ ফাঁড়ির প্রশাসন কর্মীদেরও সংবর্ধনা প্রদান করা হবে।
    এদিনের অনুষ্ঠানটি পরিচালনা করেন সহ সম্পাদক প্রশেনজিৎ পাল, সাংস্কৃতিক সচিব পাপিয়া দাস, শৈক্ষিক সচিব নিশা দেব, কোশাধ্যক্ষ দীপ্ত চক্রবর্তী, ক্রিড়া সচিব নিলাদ্রী রায়, অরূপ দেব, পৃতম পাল, সর্বরী চক্রবর্তী, বাশুদেব বসাক, অপু দেব সহ অন্যরা।

No comments

Powered by Blogger.