Header Ads

লক ডাউনের মাঝে হলদিয়া থেকে কয়লা এসে পৌঁছলো পাণ্ডু পোর্টে



নয়া ঠাহর প্রতিবেদন

করোনা ভাইরাস  মহামারী সংক্রমণের ফলে সমগ্র দেশে দুই সপ্তাহের জন্য লকডাউন বাড়ানো হয়েছে। দ্বিতীয় দফায় ৩মে পর্যন্ত লক ডাউন ছিল , এরপর তৃতীয় পর্যায়ে অর্থাৎ ৪মে  সোমবার থেকে শুরু হয়েছে তৃতীয় পর্যায়ের লক ডাউন যা চলবে ১৭মে পর্যন্ত ।
লক ডাউনের সময়ে রেল বিভাগের দ্বারা প্রয়োজনীয় সামগ্রী আনা-নেওয়া করার জন্য পার্সেল ট্রেন চালানো হচ্ছে ।ট্রেনের দ্বারা অত্যাবশ্যকীয় সামগ্রী সরবরাহ করা হচ্ছে ।ওদিকে কার্গো বিমানে দ্বারা প্রয়োজনের জিনিস পৌঁছানো হচ্ছে ।
উল্লেখ্য যে জল পরিবহন যে কোন দেশের মধ্যে সবচেয়ে সস্তা মাধ্যম। জল পরিবহন ভারী  ও বেশী জিনিষ দূরবর্তী স্থানে নিয়ে যাওয়ার উত্তম সাধন।
এই লক ডাউনের সময় পশ্চিম বাংলার হুগলী নদীর কিনারে অবস্থিত হলদিয়া পোর্ট থেকে দুইটি জাহাজ করে ১৭৫৩ মেট্রিক টন কয়লা পাণ্ডু ঘাটে এসে পৌঁছেছে।
এ বিষয়ে ভারতীয় আন্তর্দেশীয় জলমার্গ প্রাধিকরণ  পাণ্ডু পোর্টের সহকারী নির্দেশক মুকুল জয়ন্ত বলেন যে লক ডাউনের সময় যখন সব রকমের যাতায়াত ব্যবস্থা বন্ধ রয়েছে, সেই সময়ে কয়লা অতি প্রয়োজনীয়  সামগ্রী বলে জলপথে কয়লা আনানো হয়েছেে । এর পর কয়লা আনলোড করে জরুরী স্থানে পৌঁছানো হবে।

No comments

Powered by Blogger.