Header Ads

আমেরিকার চেয়েও শক্তিধর চিন, এমন প্রমাণ করতেই কি 'করোনা গ্রাস' শুরু! বিস্ফোরক রিপোর্ট প্রকাশ্যে !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 
 
মার্কিন যুক্তরাষ্ট্র করোনা নিয়ে চিনের থেকে সন্দেহের নজর কিছুতেই ঘোরাতে রাজি নয়। আমেরিকার প্রেসি়ডেন্ট ডোনাল্ড ট্রাম্প বারবার চিনের দিকে নিজের সন্দেহের আঙুল তুলেছেন। এমন পরিস্থিতিতে মার্কিন মিডিয়াও চিনের থেকে করোনার 'আসল সত্য' বের করতে তৎপর। আর সেই নিয়েই ফক্স নিউজে প্রকাশিত একটি রিপোর্ট চাঞ্চল্যকর দাবি তুলেছে। 
 
 
ফক্স নিউজে প্রকাশিত প্রতিবেদন বলছে, জৈব অস্ত্র হিসাবে না হলেও, করোনাকে চিন নিজের প্রতিপত্তি প্রতিষ্ঠা করতে ব্যবহার করছে। উল্লেখ্য, অনেকেই মনে করছেন যে চিন এই করোনা ভাইরাস নিজের দেশের ল্যাবরোটারিতে তৈরি করে তা অস্ত্র হিসাবে মার্কিন মুলুকের বিরুদ্ধে ব্যবহার করেছে। তবে সেই তত্ত্ব বিতর্কিত বলে দাবি করেছে নয়া রিপোর্ট।
আগে জানা গিয়েছিল , চিনের পেশেন্ট জিরো বা প্রথম করোনা আক্রান্ত উহানের মাছ-মাংস বাজারের এক মাংস বিক্রেতা মহিলার দেহে প্রথম করোনার সংক্রমণ পাওয়া যায়।
বলা হচ্ছে,'কভার আপ' এর ক্ষেত্রে করোনা নিয়ে চিন যা করেছে তা বিশ্বের সবচেয়ে দামী কভার আপ। ফক্স নিউজের তথ্য অনুযায়ী , চিন উহানের ল্যাবরেটারি থেকে করোনা সংক্রান্ত যাবতীয় তথ্য বাইরে আসা বন্ধ করার জন্য প্রচুর অর্থ খরচ করেছে। শুধুমাত্র বিশ্বে নিজের প্রতিপত্তি বজায় রাখতেই এমন কাজ করেছে সে দেশ।
রিপোর্ট বলছে , করোনার আক্রমণের জেরে যাতে চিনের কমিউনিস্ট সরকারের থেকে নজর সরানো যায়, তার চেষ্টা করতেই চিন সরকার উহানের মাংসের বাজারকে সামনে এনে রেখেছে। রিপোর্টে উঠে আসা তথ্য অনুযায়ী, বেজিং এ মার্কিন দূতাবাসের থেকে দুটি সতর্কবার্তা যায় উহানে। যেখানে ল্যাবরেটারিতে ভাইরাস গবেষণা নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্র চিনকে সতর্ক করে। কিন্তু চিন তাতে আমল দেয়নি বলে খবর। আর তা থেকেই মনে করা হচ্ছে যে করোনা ঘিরে চিন -মার্কিন যুদ্ধ মূলত প্রতিপত্তি প্রতিষ্ঠার লড়াই।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.