Header Ads

কেন্দ্রকে আক্রমণ করতে গিয়ে পাকিস্তানের শ্রমিকদের ছবি শেয়ার করে বিপাকে কংগ্রেস নেতা !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 
 
দেশে করোনা ভাইরাসের সঙ্কট আর প্রবাসী মজদুরদের নিয়ে কংগ্রেস মুখপাত্র নারায়ণন মোদী সরকারকে আক্রমণ করেন। আর তার জন্য উনি একটি ছবি নিজের ট্যুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করে লেখেন, সরকার কোন প্ল্যান ছাড়াই লকডাউন করার জন্য মানুষ খালি পায়েই নিজের বাড়ি ফিরেছেন। তার ওই ছবি শেয়ার করার পরেই সোশ্যাল মিডিয়ায় বিতর্কের ঝড় ওঠে। উল্লেখ্য, রিপোর্টস অনুযায়ী, ওনার শেয়ার করা ওই ছবি ভারতের না। ওই ছবি পাকিস্তানের।
 
ট্যুইটারে ছবি শেয়ার করে কংগ্রেস নেতা লেখেন, ‘করোনা ভাইরাসের মহামারীতে সুটবুট ওয়ালা সোসাইটির মানুষরা এনেছে। ১২ ফেব্রুয়ারি হুঁশিয়ারি দেওয়ার পরেও পদক্ষেপ নিতে দেরি করা হয়েছিল। লকডাউন কোন পরিকল্পনা ছাড়াই লাগু করা হয়েছে। আর এই কারণে শ্রমিকরা খালি পায়েই নিজের বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছে।” তিনি আরও লেখেন, ‘যেহেতু করোনা ভাইরাস ফ্লাইট অ্যাটেন্ডেন্ট দ্বারা আনা হয়েছে, আর এটিকে ঠিক মতো সামলানাও হয়নি। এরজন্য মানুষের পায়ে এর প্রভাব পড়েছে। এটা মুখের ভাষায় বয়ান করা যাবে না।”
এরপর যখন তার ওই ছবি নিয়ে হাঙ্গামা শুরু হয়, তখন উনি সাফাই দেন। উনি লেখেন, ‘দুঃখ আর কষ্টে থাকা গরিব মানুষদের ছবিতে ধ্যান দিন। আমার উদ্দেশ্য হল, এই ছবি সরকারের নজর গরিব আর প্রবাসী মজদুরদের দিকে আকর্ষিত করবে। তারা সবথেকে বেশি প্রভাবিত। যদিও আমি শুধুমাত্র একটি পয়েন্ট বানানোর জন্য এই ছবি পোস্ট করেছি, আমি কখনো বলিনি এটা ভারতে হয়েছে।”
উনি একটি ট্যুইটে লেখেন, ‘আমি প্রবাসী মজদুরদের পরিস্থিতিতে সরকারের নজর আকর্ষণের চেষ্টা করছি। আমার আশা হল, সরকার এরপর প্রবাসী মজদুরদের সমস্যা সমাধান করবে। আমি এটা বলিনি যে, ভারতে এই কাজ হয়েছে।”

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.