Header Ads

নামাজ পড়লে হবে না করোনা, বলেছিল মৌলানা! এখন নিজেই হল করোনা ভাইরাসে আক্রান্ত !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 
 
সারা বিশ্বের জন্য করোনা ভাইরাস যতটা বিপজ্জনক ততটাই বিপজ্জনক ধর্মের নামে কট্টর অন্ধবিশ্বাস। ভারতে মহামারি আটকানোর জন্য সরকারি, প্রশাসন সর্ব শক্তি নিয়ে মুখোমুখি দাঁড়িয়েছে। সরকার জনতার এর কাছে আবেদন করেছে প্রশাসনকে সাহায্য করার জন্য। কিন্তু কট্টরপন্থী উন্মাদরা প্রশাসনকে কোনো সাহায্য করার বদলে মানুষকে উস্কানি দিচ্ছে জমায়েত করার জন্য।
 
এখন এমন এক মৌলানার করোনা হয়েছে যে দাবি করেছিল, নামাজ পড়লে নাকি করোনা হয় না। ধর্মের দোহাই দিয়ে মৌলানা লোক জমা করছিল। অথচ সৌদি আরব, ইরাণে বহু মানুষজন মারা পড়েছে যার খবর মৌলানা বোধহয় রাখেনি। তবে এখন সেই মৌলানা নিজেই করোনা ভাইরাসের শিকার হয়েছে।
 
মৌলানা বলেছিলেন, মসজিদ বন্ধ করা যাবে না--কারণ নামাজ পড়লে করোনা হয় না। সরকার ভীড় আটকানোর জন্য দেশজুড়ে মন্দির, চার্চ, মসজিদ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু মৌলানা এর বিরোধিতা করেছিল।

মুফতি নঈম নামের এই মৌলানা মুসলিম সমাজকে উস্কানি দিয়েছিল প্রশাসনের কথা না শোনার জন্য। কিন্তু এখন মুফতি নাঈম নিজেই করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। কিছুদিন ধরেই নঈম শারীরিক দুর্বলতায় ভুগছিল আর এখন শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে যেখানে তার করোনা পজেটিভ ধরা পড়েছে।
এর আগে ইরাণের এক মৌলানা করোনা ভাইরাসকে আল্লাহর সৈনিক বলে গণ্য করেছিলেন। সেই মৌলানাও করোনা ভাইরাসের শিকার হয়েছে।

No comments

Powered by Blogger.