Header Ads

করোনা ভাইরাস থেকে বাঁচার জন্য ট্রাম্পের পরামর্শ মেনে মৃত্যু এক ব্যক্তির !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 

করোনা ভাইরাস থেকে বাঁচার জন্য আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের পরামর্শ মেনে মৃত্যু হল এক ব্যক্তির। করোনা ভাইরাস থেকে বাঁচার প্রচেষ্টায় শেষে জীবন গেল তার। ওই ব্যক্তি আর তার
স্ত্রী আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের পরামর্শ অনুযায়ী চলার চেষ্টা করেছিলেন। কিন্তু ট্রাম্প যে ওষুধের নাম বলেছিলেন,তারই সমকক্ষ একটি ভুল ওষুধ খেয়ে ফেলেন ওই দম্পতি। এর ফলে স্বামীর মৃত্যু হয়, আর স্ত্রী হাসপাতালে জীবনের সাথে পাঞ্জা লড়ছেন।
 
 
‘ডেইলি মেইল’ এর একটি রিপোর্ট অনুযায়ী, এক দম্পতি করোনা থেকে বাঁচার জন্য মাছের ট্যাঙ্কি পরিষ্কার করার এক ওষুধ খেয়ে নেন। তাঁরা এটাই ভেবেছিলেন যে, এটাই সেই ওষুধ যেটা ডোনাল্ড ট্রাম্প নিজের ভাষণে বলেছিলেন। ওই ওষুধ খাওয়ার সঙ্গে সঙ্গেই দম্পতির শারীরিক সমস্যা শুরু হয়। দুজনকে হাসপাতালে ভর্তি করানো হয়, যেখানে স্বামীর মৃত্যু ঘটে আর স্ত্রী এখনো জীবনের সাথে লড়াই করে চলেছে।
আমেরিকার আরিজোনার স্বয়ংসেবী সংস্থা এই ঘটনাকে উদাহরণের মতো পেশ করে আমেরিকার মানুষকে সচেতন করে জানিয়েছে যে, নিজের থেকে করোনা ভাইরাসের চিকিৎসা করা শুধু ঝুঁকিপূর্ণই না-- এতে জীবন যাওয়ার চ্যান্স অনেক বেশি থাকে। ওই সংস্থা মানুষকে করোনার জন্য ঘরোয়া চিকিৎসা থেকে দূরে থাকতে বলেছে।
প্রাপ্ত তথ্য অনুযায়ী, ৬০ বছর বয়সী ওই দম্পতি ক্লোরোকুইন ফসফেট নামের একটি কেমিক্যাল খেয়েছিলেন যেটা দিয়ে মাছের ট্যাংক পরিষ্কার করা হয়। ওই কেমিক্যাল দম্পতির বাড়িতেই ছিল। ওই দম্পতি ভেবেছিলেন যে, এটা সেই ওষুধ যেটা ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন। ওই ওষুধ পান করার ৩০ মিনিটের মধ্যেই দম্পতিকে হাসপাতালে ভর্তি করানো হয়। আর স্বামীর মৃত্যু হয়।

No comments

Powered by Blogger.