Header Ads

কলকাতায় লকডাউন অমান্য করায় কড়া ব্যবস্থা, গ্রেফতার শ'য়ে শ'য়ে! ভিন্ন চিত্র পার্কসার্কাসে !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 
 
লকডাউন সফল করতে কড়া ব্যবস্থা কলকাতা পুলিশের। সোমবার পুলিশ ২৫৫জনকে গ্রেফতার করেছে লকডাউন অমান্য করায়। সোমবার বিকেল ৫ টা থেকে সারা রাজ্যে জেলাসদর এবং পুরসভা এলাকাগুলিতে লকডাউন শুরু করা হয়েছে। শহরে চলছে নাকা চেকিং যাদের গ্রেফতার করা হয়েছে, তাদের বিরুদ্ধে সরকারি নির্দেশ অমান্যের অভিযোগ আনা হয়েছে। 
 
পুলিশের দাবি, শহরের গুরুত্বপূর্ণ সংযোগস্থলগুলিতে নাকা চেকিং-এর বন্দোবস্ত করা হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সোমবার বিকেল ৫ টা থেকে রাজ্যে শুরু হয়েছে লকডাউন। আপাতত তা চলবে ২৭ মার্চ রাত ১২ টা পর্যন্ত। তবে তা আরও বাড়ানো হতে পারে বলে বিশেষ সূত্রের খবর। 
 
তবে এদিন সকালে পার্কসার্কাসে ভিন্ন চিত্র ধরা পড়েছে। অনেকেই মর্নিং ওয়াকে বেড়িয়েছেন। রাস্তায় বহু লোককে একসঙ্গে নামতেও দেখা গিয়েছে। তবে লকডাউন অমান্য করে কেন এই কাজ, তার সদুত্তর মেলেনি।
সরকারি নির্দেশ পালন করার জন্য সাধারণ মানুষের কাছে আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা সাধারণ মানুষের কাছে আবেদনে বলেছেন, আইনশৃঙ্খলা বজায় রাখতে প্রশাসনের সঙ্গে সহযোগিতা করার জন্য। ঘরে থাকতেও অনুরোধ করেছেন তিনি। আইনভঙ্গকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

No comments

Powered by Blogger.