Header Ads

শনিবার থেকে রামানন্দ সাগরের জনপ্রিয় মেগা ধারাবাহিক রামায়ণের পুনঃ সম্প্রসারন করা হবে




নয়া ঠাহর প্রতিবেদন
শনিবার থেকে ফের পুনঃ সম্প্রসারণ করা হবে জনপ্রিয় মেগা টেলিভিশন সিরিয়াল রামায়ণ। শুক্রবার এ কথা ঘোষণা করেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রসারণ মন্ত্রী প্রকাশ জাভেদকার।১৯৮৭-৮৮ সালে সম্প্রসারিত হয়েছিল রামায়ণ ।সেই সময়ে রবিবার হলেই আবাল-বৃদ্ধ-বনিতা সবাই টিভির সামনে বসে পড়ত  রামায়ন দেখতে  ,সেই আবেগ পুনরায় ফিরে আসছে।
উল্লেখ্য যে বিশ্বজুড়ে ক্রমশ ভয়াবহ হয়ে উঠেছে করোনার পরিস্থিতি।  গোটা বিশ্বেই এখন করোনার আতঙ্ক ।মারাত্মক প্রাণঘাতী এই ভাইরাসকে রোধ করতে বিশ্বের বিভিন্ন দেশ লক ডাউন ঘোষণা করেছে। মঙ্গলবার ২১ দিনের জন্য  লক ডাউন ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর তারপরেই রামায়ণ-মহাভারতের পুনঃ সম্প্রসারের দাবি উঠতে থাকে সোশ্যাল মিডিয়াতে।
লক ডাউনের সময় দেশের জনগণকে কিছুটা আনন্দ দেবার কথা চিন্তা করেছে কেন্দ্রীয় সরকার। অন্যতম জনপ্রিয়  ধারাবাহিক রামায়ণ পুনরায় টেলিভিশনের পর্দায় দেখতে পাবেন দর্শকরা। শনিবার থেকে ডিডি ন্যাশনালে শুরু হতে চলেছে  রামায়ণের সম্প্রসারণ। সকাল ৯'টা থেকে ১০টা পর্যন্ত একটি এপিসোড,ও  রাত ৯'টা থেকে ১০টা পর্যন্ত পরের এপিসোড টি সম্প্রসারণ করা হবে। এদিন এক বিশেষ বার্তা যোগে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভেদকার এই কথা প্রকাশ করেন।
৮০র  দশকের যখন রামায়ণ সম্প্রসারণ করা হত তখন দুরদর্শনেই ছিল একমাত্র চ্যানেল, আর বেশিরভাগ ঘরে তখন টিভি ছিলনা ।ফলে পরিবার এবং পাড়া-প্রতিবেশীরা সবাই মিলে  এক সাথে বসে রামায়ণ উপভোগ করেছেন।
তালাবন্দি  ১২ দিন। গৃহবন্দীতে সময় কাটানোর সমস্যা হয়ে গেছে সকলের। কিভাবে সময় কাটবে সেটা বুঝে উঠতে পারছেন না অনেকেই। বিশেষ করে নবীন প্রজন্ম।কোনো নতুন ধারাবাহিক সম্প্রসারণ করা হচ্ছে না। কারণ সমস্ত সিরিয়ালের শুটিং বন্ধ। পুরোনো সিরিয়াল গুলিই সম্প্রসারণ করা হচ্ছে । এই সিরিয়াল পুরো পরিবারের সাথে একসাথে দেখা যায় ।  সমস্ত দিক চিন্তা করেই পুনরায় রামায়ন সিরিয়ালটি দেখানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.