Header Ads

করোনা পজিটিভ শাহিনবাগের বিক্ষোভকারী ! সংক্রমণ ছড়ানোর কালো ছায়া দিল্লির উপর !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 
 
দেশে করোনার প্রকোপ এবার ছড়িয়ে যেতে পারে অনেক গুণ বেশি। তাও খোদ রাজধানী দিল্লিতে। এমনই আশঙ্কা দেখা
দিয়েছে শাহীনবাগের এক বিক্ষোভকারীর শরীরে করোনা সংক্রমণের খোঁজ মেলায়। শনিবার এই খবর প্রকাশ করে আইএনএস সংবাদ সংস্থা। দেশে ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা ৩১০ ছাড়িয়েছে।
শাহিনবাগের করোনা আক্রান্তের সংস্পর্শে যে কত জন এসেছেন তার কোনও হিসাব পাওয়া প্রায় অসম্ভব। এই পরিস্থিতিতে আগে থেকেই শাহিনবাগের বিক্ষোভকারীদের এই অবস্থান সরাতে বলা হয়েছিল। তবে সিএএ বিরোধী এই অবস্থান বিক্ষোভ সরাতে তারা অস্বীকার করে। 
 
ডিসেম্বর থেকেই সিএএ বিরোধী মঞ্চ হিসাবে শাহিনবাগের এই বিক্ষোভ চলেছে। সিএএ-র বিরোধে সেখানে মূলত দিল্লির এক সম্প্রদায়ের মহিলারা অবস্থান বিক্ষোভ করছেন সেখানে বেশ কয়েক জন গণমান্য ব্যক্তিও গিয়েছেন সেখানে। সিএএ বিরোধীরা প্রধানমন্ত্রীকে চিঠি লিখে সেখানে আমন্ত্রণ জানালেও প্রধানমন্ত্রী মোদী এই নিয়ে কোনও বাক্য ব্যয় করেন নি।
এদিকে দিল্লির নির্বাচনের আগেও শাহিনবাগ নিয়ে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে চলে গিয়েছিল। পরবর্তীতে সিএএ নিয়ে সংঘর্ষের জেরে দিল্লিতে দাঙ্গা পরিস্থিতি তৈরি হয় যাতে ৫০ জনের বেশি মারা যান।
এদিকে দেশে ক্রমেই করোনা সংক্রমণ বেড়ে চলেছে। আজ কেরল, তেলাঙ্গানা, মহারাষ্ট্রে বেশ কয়েকজন নতুন করোনা আক্রান্তের খোঁজ পাওয়া যায়, যার জেরে দেশে এই ভাইরাসের সংক্রমণে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১০-এ। এদিকে এখনও পর্যন্ত দেশে ৫ জনের মৃত্যু হয়েছে করোনা সংক্রমণে।
বর্তমানে দেশে করোনা সংক্রমণের স্টেজ ২ চলছে। যাতে পরিস্থিতি স্টেজ ৩-তে না গিয়ে ঠেকে তার জন্য সব স্তরে ব্যবস্থা নিচ্ছে কেন্দ্র এবং রাজ্যগুলি। তবে এরই মধ্যে শাহিনবাগে এভাবে করোনা সংক্রমিত ব্যক্তির খোঁজ মেলায় আশঙ্কা বেড়ে গিয়েছে কয়েক গুণ।

No comments

Powered by Blogger.