Header Ads

করোনায় সাহায্য করছে না কেন্দ্র, রাজ্যকে না জানিয়ে আইন চালু--একের পর এক অভিযোগ মমতার !!

 বিশ্বদেব চট্টোপাধ্যায়
করোনা ভাইরাস নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ। কেন্দ্র রাজ্য সরকারকে করোনা ভাইরাস নিয়ে এখনও কোনও সাহায্য করেনি বলে অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে তাঁর আরও অভিযোগ জানুয়ারির শেষে দেশে করোনা ভাইরাস দেখা গেলেও, সেই সময়ে কেন সার্কুলার জারি করা হয়নি, তা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

এদিনও মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন, কেন্দ্র করোনা ভাইরাসের মোকাবিলায় এখনও কোনও সাহায্য করেনি। রাজ্য সরকারই ২০০ কোটি টাকার ফান্ড তৈরি করেছে বলেও জানিয়েছেন তিনি। এছাড়াও যা যা প্রয়োজন তা রাজ্যের উদ্যোগেই সংগ্রহ করতে হচ্ছে। রাজ্যের জন্য ১৫০০ কোটির প্যাকেজের দাবি করেছেন তিনি।
করোনার মোকাবিলায় উচ্চবিত্তদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন কেউ যদি সাহায্য করতে চান তাহলে স্টেট এমারজেন্সি রিলিফ ফান্ডে দিতে পারেন। সেই অ্যাকাউন্টের নম্বর হল, A/C 628005501339, IFSC Code. ICIC0006280. এছাড়াও কোনও ব্যক্তি যদি জিনিসপত্র দিয়ে সাহায্য করতে চান তাহলে রাজ্যের আমলা সঞ্জয় বনশালের মোবাইল
( 9051022000) নম্বরে যোগাযোগ করতে পারেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিন মুখ্যমন্ত্রী করোনার মোকাবিলায় সব রাজ্যের জন্য আলাদা প্যাকেজের দাবি করেছেন।
মঙ্গলবার জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন সারা দেশে ১৪ এপ্রিল পর্যন্ত ২১ দিনের জন্য লকডাউন ঘোষণা করা হচ্ছে। মুখ্যমন্ত্রী এদিন অভিযোগ করেছেন. রাজ্যকে না জানিয়েই জাতীয় বিপর্যয় আইন চালু করা হয়েছে। তিনি বলেছেন রাজ্যেরও ক্ষমতা আছে সেই আইন শিথিল করার।
দেশে জানুয়ারির শেষের দিকে করোনা ভাইরাস দেখা গেলেও কেন সেই সময় সার্কুলার জারি করা হয়নি, তা নিয়ে প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

No comments

Powered by Blogger.