Header Ads

২১ দিনের লকডাউন ঘোষণা হতেই হুড়মুডিয়ে লোকজন বেরিয়ে এল রাস্তায়, আতঙ্ক !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়

২১ দিনের জন্য সারা দেশ লকডাউন ঘোষণার পরই মুদি ও প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে লোকজন ভিড় জমাল দোকান-বাজারে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লকডাউনের ঘোষণা করতেই দেশজুড়ে আতঙ্কের ছবি ফের একবার স্পষ্ট হল। দেশে কোভিড ১৯-এর সংক্রমণ রুখতে প্রধানমন্ত্রী মোদি এই চরম পদক্ষেপ নেন। মঙ্গলবার মধ্যরাত থেকে দেশব্যাপী লকডাউনের ঘোষণা করলেন প্রধানমন্ত্রী মোদী। তিনি বললেন যে প্রতিটি রাজ্য প্রতিটি জেলা এবং প্রতিটি গ্রাম আগামী ২১ দিনের জন্য লকডাউনে থাকবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন রাত ৮টায় জাতির উদ্দেশ্যে ভাষণের পরই মুদি দোকানগুলিতে লম্বা লাইন পড়ে যায়। মুদি ও প্রয়োজনীয় জিনিসপত্রের সন্ধান করতে প্রধানমন্ত্রী মোদীর সামাজিক দূরত্ব বজায় রাখার বার্তা দিয়েছিলেন। তারপরও যেভাবে লকডাউনের কথা শুনে মানুষ বাইরে বেরিয়ে আসে তাতে নতুন করে আশঙ্কা ছড়িয়ে পড়ে।
একজন টুইটার ব্যবহারকারী একটি ভিডিও আপলোড করেছেন যা আতঙ্ক ছড়ানোর পক্ষে যথেষ্ট। বারান্দা থেকে নেওয়া রাস্তার সেই ছবিতে দেখা যায় মানুষ ছুটছে নিত্য প্রযোজনীয় দ্রব্যাদি সংগ্রহ করার জন্য। যেহেতু প্রধানমন্ত্রী মোদী জাতীয় লকডাউন ঘোষণা করেছেন, সেহেতু যত শীঘ্র সম্ভব তা সংগ্রহ করে নিতে হবে। কিন্ত এই অতি উৎসাহ যে বুমেরাং হয়ে যাবে তা ভাবেননি কেউ !

No comments

Powered by Blogger.