Header Ads

দিলীপের সমালোচনায় সরব বাবুল, হিন্দুত্ববাদের প্রচারেই বেফাঁস মন্তব্যের বাণ ছোটাচ্ছেন নেতারা !!

 বিশ্বদেব চট্টোপাধ্যায়
করোনা ভাইরাসের আতঙ্ক গ্রাস করেছে গোটা বিশ্বকে। আর এখন এমন কোনও বেফাঁস মন্তব্য করা উচিত নয়, যা হাসির খোরাক করে তোলে। এ ভাবেই তিনি প্রকারান্তরে দলের এক শ্রেণির নেতার সমালোচনা করলেন। ঘুরিয়ে সমালোচনা করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষেরই। এক লহমায় উড়িয়ে দিলেন তাঁর গো-মূত্র পানের তত্ত্ব।

 হিন্দুত্ববাদের প্রচারকে অন্য মাত্রা দিতে বাবুল মনে করেন, রাজনীতিতে পা দিয়ে কিছু নেতা হিন্দুত্ববাদের প্রচারকে অন্য মাত্রা দেওয়ার চেষ্টা করছে। সে জন্য তাঁরা প্রায়শই বেফাঁস মন্তব্য করে ফেলছেন। এমন কথা বলছেন যা আজকের যুগে বড়ই বেমানান। তা না হলে করোনা ভাইরাস আটকাতে কেউ গো-মূত্র পানের তত্ত্ব খাঁড়া করে না। গো-মূত্র পানের দাওয়াই হাস্যকর যখন করোনার প্রতিষেধক আবিষ্কার নিয়ে গোটা বিশ্ব উথালপথাল করে ফেলছে। প্রতিষেধক আবিষ্কার না হওয়ায় যখন মানুষের মৃত্যু মিছিল চলছে, তখন গো-মূত্র পানের দাওয়াই দেওয়া সত্যিই হাস্যকর। এ ধরনের হাস্যকর মন্তব্য সত্যিই বেমানান। এসব থেকে একান্তভাবেই বিরত থাকা উচিত।
সম্প্রতি বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মন্তব্য করেন, প্রতিদিন নিয়ম করে গোমূত্র পান করলে করোনা ভাইরাস ধারকাছেও ঘেঁষবে না। এরপর দিলীপ ঘোষের মন্তব্য নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়। দলের অন্দরেও বিতর্ক দানা বাঁধে। দলের একাংশ দিলীপের এই কথার সমালোচনা করেন। যদিও দিলীপ তাঁর কথায় অনড় থাকেন। এবার বাবুল প্রকাশ্যেই সমালোচনা করলেন দলের সভাপতির বালখিল্য মন্তব্যে।
মানুষকে সজাগ করতে সম্প্রতি বাবুল সুপ্রিয় করোনা সংক্রমণের আবহে সাধারণ মানুষকে সজাগ করতে একটি টুইট করেন। নিজের গাওয়া বলিউডি সঙ্গীতের সঙ্গে তিনি বার্তা দেন কঠিন সময়ে দূরত্ব বজায় রেখে চলার। সেখানেই এক ব্যক্তি বাবুল সুপ্রিয়কে গোমূত্র পান করার পরামর্শ দিয়ে কটাক্ষ করেন। তখন বাবুল জবাব দেন, আমি ওটা করি না। সমর্থনও করি না।
তিনি বলেন, করোনা ভাইরাস আটকাতে হবে বৈজ্ঞানিক পদ্ধতিতেই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেই চেষ্টাই করছেন। আমাদের সবার উচিত এই মহাযজ্ঞে সামিল হয়ে তাঁকে সাহায্য করা। তিনি যেভাবে এই সংক্রমণ রোখার চেষ্টা চালাচ্ছেন, তাকে মান্যতা দেওয়াই আমাদের লক্ষ্য হওয়া উচিত।

No comments

Powered by Blogger.