Header Ads

রাতারাতি আইসোলেশন ওয়ার্ডে বদলে গেলো ট্রেনের বগি, রেল জানাল আরও তিন লক্ষ বেড তৈরি করব আমরা !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
দেশজুড়ে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। আর এই মারক ভাইরাসের কথা মাথায় রেখে ট্রেনের বগি গুলোকে আইসোলেশন ওয়ার্ডে বদলানো হচ্ছে। রেলওয়ের তরফ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, উত্তর রেলে জগাধরি ওয়ার্কশপে ২৮ টি বগিকে আইসোলেশন ওয়ার্ডে বদলানো হয়েছে। রেলওয়ে জানিয়েছে যে, দরকার পড়লে এরকম তিন লক্ষ আইসোলেশন ওয়ার্ড বানাতে পারবে তারা।

২৮ টি নন এসি কোচকে আইসোলেশন ওয়ার্ড বানানো হয়েছে। জগাধরি ওয়ার্কশপে পাঁচ আর AMV তে পাঁচটি বগিকে আইসোলেশন ওয়ার্ড বানানো হয়েছে। দুটি ওয়ার্কশপ প্রোটোটাইপ কোচ ফাইনাল স্টেজে আছে। শোনা যাচ্ছে যে, আরও ২৮টি কোচকে ১০ দিনের মধ্যে প্রস্তুত করা হবে। প্রতিটি কোচের শেষ পার্টিশনের দরজা সরিয়ে দেওয়া হয়েছে। আর প্রতিটি কোচে ইন্ডিয়ান স্টাইল টয়লেটকে বাথিং রুমে বদলানো হচ্ছে।
টয়লেটে বালতি, মগ আর শোপ ডিস রাখা হয়েছে। এছাড়াও মিডিল বার্থকে খুলে দেওয়া হয়েছে। রেলওয়ের তরফ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, নন এসি কোচের উপরের বার্থে ওঠার জন্য লাগানো সিঁড়ি খুলে নেওয়া হয়েছে। সেখানে মেডিকেল ইকুয়েপমেন্ট রাখা হবে। রেলওয়ের তরফ থেকে বলা হয়েছে যে, বগির চার্জিং স্লট গুলোকেও ঠিক করা হয়েছে। এর সাথে সাথে প্রতিটি কেবিনে প্ল্যাস্টিক পর্দাও লাগানো হচ্ছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.